× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

সাকিবের সেঞ্চুরির পরও শেখ জামালের হার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪ ২০:০৩ পিএম

আপডেট : ০৩ মে ২০২৪ ২০:৩৩ পিএম

৫৮ মাস পর সেঞ্চুরি খরা কাটিয়েও শেখ জামালকে জেতাতে পারেননি সাকিব; ছবি : সংগৃহীত

৫৮ মাস পর সেঞ্চুরি খরা কাটিয়েও শেখ জামালকে জেতাতে পারেননি সাকিব; ছবি : সংগৃহীত

ব্যাট হাতে সেঞ্চুরির কথা হয়তো ভুলতেই বসেছিলেন সাকিব আল হাসান। অবশেষে প্রায় পাঁচ বছর পর সেঞ্চুরির দেখা পেয়েছেন এই টাইগার অলরাউন্ডার। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে তৃপ্তির ঢেকুর তুললেও ম্যাচটি শেষ করেছেন হারের হতাশায়। সাকিবের সেঞ্চুরির পরও জিততে পারেনি শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যুবদলের হয়ে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া মাহফুজুর রহমান রাব্বির অনবদ্য সেঞ্চুরিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে তারা হেরেছে দুই উইকেটের ব্যবধানে।

শুক্রবার (৩ মে) বিকেএসপির ৪ নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল শেখ জামাল ও গাজী গ্রুপ। এই লড়াইয়ে সাকিবের ১০৭ রানের ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮০ রান করে শেখ জামাল। তবে সাকিবের সেঞ্চুরি ম্লান হয়ে গেছে মাহফুজুর রাব্বির শতকে। এই ব্যাটারের ১২৫ রানের ইনিংসে ২ বল আগেই ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে গাজী গ্রুপ।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নামা শেখ জামালের হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে দশম ও ঢাকা লিগে প্রথমবার সেঞ্চুরির দেখা পান সাকিব। এর মাধ্যমে প্রায় ৫৮ মাস বা ১ হাজার ৭৮১ দিনের সেঞ্চুরি খরা কাটান বাঁহাতি এই ব্যাটার। শেষবার ২০১৯ সালের জুনে সেঞ্চুরি করেছিলেন। অবশ্য সেঞ্চুরির পর আর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব। ৭৯ বলে ১০৭ রানের ইনিংসে তিনি মেরেছেন ৯ চারের সঙ্গে ৭ ছক্কা। মিডল অর্ডারে ইয়াসির আলী রাব্বি ৭১ রানের ইনিংস খেলেন। এ ছাড়া ফজলে মাহমুদ রাব্বির ব্যাট থেকে আসে ৪৭ রান। তাতে ৯ উইকেটে ২৮০ রান করে শেখ জামাল।

২৮১ রানের লক্ষ্যে গাজী গ্রুপের শুরু মোটেও ভালো ছিল না। ৫৪ রান তুলতে হারায় টপ অর্ডারের চার ব্যাটারকে। তবে রাব্বির চমৎকার সেঞ্চুরিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। ১১৮ বলে ৩ চার ও ১২ ছক্কায় ১২৫ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। রাব্বির পাশাপাশি অবদান রেখেছেন সাব্বির হোসেন শিকদার। এই উইকেটকিপার ব্যাটার খেলেন কার্যকরী ৬৪ রানের ইনিংস। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন রাব্বি।

সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল ধানমন্ডি ক্লাব : ৫০ ওভারে ২৮০/৯ (সাকিব আল হাসান ১০৭, ইয়াসির আলী রাব্বি ৭১, ফজলে মাহমুদ রাব্বি ৪৭; মাহফুজুর রহমান রাব্বি ৩/২৯, আব্দুল গাফফার সাকলায়েন ৩/৩৭)।

গাজী গ্রুপ ক্রিকেটার্স : ৪৯.৪ ওভারে ২৮৬/৮ (মাহফুজুর রহমান রাব্বি ১২৫, সাব্বির হোসেন শিকদার ৬৪, শেখ পারভেজ জীবন ৩৪*; আরিফ আহমেদ ৪/৪৪, তাইবুর রহমান ২/৬২)।

ফল : গাজী গ্রুপ ক্রিকেটার্স ২ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : মাহফুজুর রহমান রাব্বি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা