× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

বিকেএসপিতে সাকিবের ঝোড়ো সেঞ্চুরি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪ ১৩:৪৪ পিএম

আপডেট : ০৩ মে ২০২৪ ১৪:৩০ পিএম

শেখ জামালের জার্সিতে সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। ছবি : সংগৃহীত

শেখ জামালের জার্সিতে সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। ছবি : সংগৃহীত

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টিতে নেই সাকিব আল হাসান। এই সময়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলছেন তিনি। চলতি ডিপিএলের শুরুর দিকে নিয়মিত না খেললেও শেষ দিকে এসে দলের নিয়মিত ক্রিকেটারে পরিণত হয়েছেন সাকিব। যেখানে ঝোড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার।

শুক্রবার (৩ মে) বিকেএসপির ৪ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৭৩ বলে ৩ অঙ্ক ছুঁয়েছেন সাকিব। ৮ চার আর ৭ ছক্কায় এ মাইলফলক ছুঁলেন। এর মাধ্যমে প্রায় ৫৮ মাস বা ১ হাজার ৭৮১ দিনের সেঞ্চুরি খরা কাটালেন বাঁ-হাতি এই ব্যাটার। শেষবার ২০১৯ সালের জুনে সেঞ্চুরি করেছিলেন। সব মিলিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে দশম ও স্বীকৃত ক্রিকেটে ১৮তম সেঞ্চুরি পেলেন তিনি।


অবশ্য সেঞ্চুরির পর আর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব। গাজী গ্রুপের আবদুল গাফফার সাকলাইনের বলে শেখ পারভেজ জীবনের হাতে ক্যাচ দিয়েছেন এ অলরাউন্ডার। সাজঘরে ফেরার আগে ৭৯ বলে ১০৭ রান এসেছে তার ব্যাট থেকে।


সাকিব ঈদুল ফিতর পরিবারের সঙ্গে উদ্‌যাপন করেছেন যুক্তরাষ্ট্রে। ঈদের ছুটি শেষে ডিপিএল মাঠে ফিরলেও এত দিন সাকিব ছিলেন যুক্তরাষ্ট্রেই। ২৮ এপ্রিল রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন টাইগার এ অলরাউন্ডার। আর দেশে ফিরেই সোজা গিয়েছিলেন নিজ এলাকা মাগুরায়। সেখানকার নির্বাচিত সংসদ সদস্য তিনি। তাই এলাকার নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সাকিব।


এরপর ঢাকায় ফিরে শেখ জামালের সঙ্গে যোগ দেন সাকিব। ৩০ এপ্রিল আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচও খেলেন। সে ম্যাচে করেছিলেন ৫৬ বলে ৪৯ রান। আর আজ খেললেন শত রানের এক ঝোড়ো ইনিংস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা