× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শান্ত-রাজার চোখে ফিজের আইপিএল অভিজ্ঞতা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪ ০৯:৩১ এএম

আপডেট : ০৩ মে ২০২৪ ১৮:৪৬ পিএম

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

এবারের আইপিএলে নিজের শেষ ম্যাচে উইকেট না পেলেও মুস্তাফিজুর রহমান চেন্নাইয়ের বোলারদের মধ্যে কিপ্টেমি বোলিংয়ে এগিয়ে। ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলের সেরা বোলার মুস্তাফিজের ওভারপ্রতি খরচ ৫.৫০। কিন্তু বিপরীতে তার সতীর্থ বোলারদের ইকোনমি রেট ৭-এর বেশি। 

৯ ম্যাচ খেলে আইপিএল যাত্রা শেষ মুস্তাফিজের। সবমিলিয়ে উইকেট পেয়েছেন ১৪টি। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের একজন বাঁহাতি এ পেসার। আইপিএলে দ্যুতি ছড়িয়ে ফিজ দেশে ফিরেছেন গতকাল।

জিম্বাবুয়ের বিপক্ষে অবশ্য প্রথম তিন ম্যাচে থাকছেন না বাঁ-হাতি এ তারকা পেসার। বিশ্রাম শেষে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি খেলবেন। অধিনায়ক শান্তর মতে, মুস্তাফিজের আইপিএল অভিজ্ঞতা কাজে লাগবে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে চট্টগ্রামে গতকাল বৃহস্পতিবার মুস্তাফিজকে নিয়ে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘অবশ্যই, অনেক কাজে দেবে। যে পরিবেশে ও খেলল, অনেক বড় টুর্নামেন্ট। ওখানে ভালো করলে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস বেড়ে যায়। ওখানে আরও বড় বড় ব্যাটারদের বল করেছে, সবচেয়ে ভালো কথা ভালো উইকেটে ভালো বোলিং করেছে। ওই আত্মবিশ্বাস নিয়ে আসবে। এখানেও একই পারফরম্যান্স করতে পারলে দল অনেক এগিয়ে যাবে। মুস্তাফিজ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

কাটার মাস্টারের আইপিএল মিশন নিয়ে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাও শান্তর সুরেই কথা বললেন, '১০০ পারসেন্ট। আইপিএল অন্যতম বড় লিগ। আলহামদুলিল্লাহ সেখানে খেলতে পেরেছি। যে-ই আইপিএল খেলুক, সেখানকার অভিজ্ঞতা, শিক্ষা, আত্মবিশ্বাস অবশ্যই জাতীয় দলে কাজে লাগবে। এমনকি যে শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে, আইপিএলের অভিজ্ঞতা তারও কাজে লাগবে। তাই আমি নিশ্চিত ফিজ ভাইকে আইপিএলের অভিজ্ঞতা জাতীয় দলে ভালো খেলতে সাহায্য করবে।'

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে। আজ শুক্রবার মাঠে গড়াচ্ছে আফ্রিকার দেশটির বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্টের আগে এমন সিরিজের গুরুত্ব অনেক। প্রতিপক্ষ যেই হোক না কেন, বিশ্বমঞ্চের প্রস্তুতির সঙ্গে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার সুযোগও এই সিরিজে।

সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি টি-টোয়েন্টি হবে মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা