× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুস্তাফিজের বিদায়ে হতাশ চেন্নাই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ মে ২০২৪ ১৫:১৯ পিএম

আপডেট : ০২ মে ২০২৪ ১৬:২২ পিএম

মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

চলতি আইপিএল অভিযান শেষ হয়েছে মুস্তাফিজুর রহমানের। দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চেন্নাই সুপার কিংস শিবির ছাড়ছেন এ টাইগার পেসার। এমন এক সময়ে তিনি দল ছাড়ছেন, যখন প্লে-অফের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে চেন্নাই। সেই সঙ্গে চোটজর্জর ও ছন্দহীন বোলিং ইউনিট নিয়ে দুশ্চিন্তায় আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এমন মুহূর্তে ফিজের চলে যাওয়ায় বেশ হতাশ দলটির প্রধান কোচ স্টিভেন ফ্লেমিং।

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন মুস্তাফিজ। মহেন্দ্র সিং ধোনির দলে অভিষেক আসরেই মোটাদাগে দারুণ ছন্দে ছিলেন ফিজ। হলুদ জার্সিতে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করে এখন পর্যন্ত টুর্নামেন্টে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারিও তিনি। সর্বশেষ পাঞ্জাব কিংসের বিপক্ষে গতকাল বুধবার হারের ম্যাচে উইকেট না পেলেও চার ওভারে এক মেডেনসহ খরচ করেন মোটে ২২ রান। নতুন বলে এবং স্লগ ওভারে কব্জির ভেলকিতে বেশ কার্যকর ছিলেন টাইগার পেসার।

ফিট না থাকায় এদিন চেন্নাইয়ের একাদশে ছিলেন না তুষার দেশপান্ডে ও মাথিশা পাথিরানার মতো গুরুত্বপূর্ণ দুই পেসার। এ ছাড়া ম্যাচ চলাকালে মাঠ ছাড়েন আরেক পেসার দীপক চাহার। আর ডেভন কনওয়ের বদলি হিসেবে দলে নতুন অন্তর্ভুক্তি ইংলিশ পেসার রিচার্ড গ্লিসন নিজের প্রথম ম্যাচে খুব আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাই মুস্তাফিজের বিদায়ে হতাশা প্রকাশ করেছেন সাবেক কিউই অধিনায়ক ফ্লেমিং।

পাঞ্জাব কিংসের কাছে হারের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘খেলোয়াড়দের ভ্রমণ নিয়ে ব্যস্ত সময় পার করতে হচ্ছে। দীপক চাহারকে দেখে ভালো মনে হচ্ছে না। তার আরও রিপোর্টের অপেক্ষা করছি। ফিজিও-চিকিৎসকরা দেখভাল করছে। শ্রীলঙ্কার ছেলেরাও খেলতে পারেনি। আশা করছি দ্রুতই সেরে উঠবে। তাদের পরের ম্যাচে পাওয়ার আশা করছি। তুষারের ঠান্ডাজ্বরের সমস্যা রয়েছে। তাই একাদশে কিছু পরিবর্তন আনতে বাধ্য হয়েছি। গ্লিসন ভালোই করেছে। সে পজিটিভ। ফিজকে হারিয়ে ফেলা খুবই হতাশাজনক।’

এদিকে চলতি আইপিএলে প্লে-অফের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে চেন্নাই। ১০ ম্যাচে সমান ৫টি করে জয় ও পরাজয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে তাদের চেয়ে একম্যাচ কম খেলেই ১০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে সানরাইজার্স হায়দরাবাদ। এমন সময়ে ফিজের ঘাটতি পূরণ একটু কঠিনই বটে। এর মধ্যে দুশ্চিন্তা বাড়াচ্ছে দলের বাকি বোলারদের চোট ও অসুস্থতা। শেষ পর্যন্ত ফিজবিহীন চেন্নাই শিরোপা ধরে রাখতে পারে কি না, সেটাই দেখার বিষয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা