× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও হার জ্যোতিদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ২০:২০ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪ ২০:৫১ পিএম

দারুণ শুরু করেছিলেন মারুফা, তবে বৃষ্টির পেটে যাওয়া ম্যাচে ফল গেছে স্বাগতিকদের বিপক্ষে— আ. ই. আলীম

দারুণ শুরু করেছিলেন মারুফা, তবে বৃষ্টির পেটে যাওয়া ম্যাচে ফল গেছে স্বাগতিকদের বিপক্ষে— আ. ই. আলীম

টপ অর্ডার ব্যাটাররা ভিত গড়ে দিয়েছিলেন। সেটা কাজে লাগাতে পারেননি মিডল অর্ডার ব্যাটাররা। মুর্শিদা খাতুনের দৃঢ়তার পরও তাই বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ নারী দল। জবাবে ভারতের ওপেনার শেফালি ভার্মাকে দ্রুত ফেরালেও বেরসিক বৃষ্টি দিয়েছে বাগড়া। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তাতেই আর জেতা হয়নি টাইগ্রেসদের। 

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১৯ রান তোলে বাংলাদেশের নন্দিনীরা। লক্ষ্য তাড়ায় ভারতের মেয়েরা ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান তোলার পর হানা দেয় বৃষ্টি। এরপর আর বল মাঠে না গড়ালে ডার্ক লুইস মেথড পদ্ধতিতে ১৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেছে হারমানপ্রীত কৌরের দল।

লাক্কাতুরার চা বাগান ঘেরা মাঠে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেছিল বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই চার হাঁকিয়ে শুরু করা দিলারা আক্তার ভালো শুরুর আভাস দিয়েছিলেন। তবে ইনিংস বড় করতে পারলেন না। ৬ বলে ১০ রান করে সাজঘরে ফিরেছেন এ ওপেনার। তিন নেমে দুর্দান্ত ব্যাটিং করছিলেন সোবহানা মোস্তারি। তবে পাওয়ার প্লের শেষ ওভারে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। ৪ বাউন্ডারিতে ১৫ বলে ১৯ রান এসেছে তার ব্যাট থেকে।

অবশ্য নিগার সুলতানা জ্যোতি দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হয়েছেন গত ম্যাচে ফিফটি করা অধিনায়ক। জ্যোতি ফেরার পর ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। ৬৪ রানে তৃতীয় উইকেট হারানো বাংলাদেশ ৬৯ রান তুলতেই হারায় পঞ্চম উইকেট। এরপরই নামে বৃষ্টি। ঘণ্টাখানেক খেলা বন্ধ ছিল। কিন্তু ম্যাচের দৈর্ঘ্য কমেনি। নতুন করে খেলা শুরু হলেও বাংলাদেশের ব্যাটিংয়ে খুব একটা পরিবর্তন আসেনি। এক প্রান্তে মুর্শিদা দাঁড়িয়ে থাকলেও আরেক প্রান্তে ছিল ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। মুর্শিদা ৪৯ বলে করেছেন ৪৬ রান। ম্যাচটি শেষ অবধি বৃষ্টির পেটেই গেছে, তবে ম্যাচে হার রুখতে পারেনি বাংলাদেশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা