× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লেভানদোভস্কির হ্যাটট্রিকে দুইয়ে ফিরল বার্সা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ১৩:৩১ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪ ১৩:৫১ পিএম

লেভানদোভস্কির হ্যাটট্রিকে দুইয়ে ফিরল বার্সা

ঘটনাবহুল ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু গোলরক্ষকের ভুলে বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেনি তারা। বিরতির আগে আবার গোল হজম করে পিছিয়েও পড়েছিল কাতালানরা। কিন্তু দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক তুলে নেন রবার্ট লেভানদোভস্কি। আর তাতে ভ্যালেন্সিয়াকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। 

সোমবার (২৯ এপ্রিল) রাতে ঘরের মাঠে স্প্যানিশ লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। যেখানে লেভানদোভস্কির দারুণ হ্যাটট্রিকে লা লিগার ম্যাচটি ৪-২ ব্যবধানে জিতেছে কাতালান ক্লাবটি। বার্সার হয়ে অন্য গোলটি করেন ফেরমিন লোপেজ। 


গত জানুয়ারির শেষ দিন থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত ছিল বার্সেলোনা। উঠে এসেছিল লা লিগার শিরোপা লড়াইয়ে, চ্যাম্পিয়ন্স লিগেও সম্ভাবনা জাগায় তারা। কিন্তু সবশেষ দুই সপ্তাহে তাদের সব আশা শেষ। 


গত ১৬ এপ্রিল পিএসজির বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর লা লিগায় রেয়ালের বিপক্ষে ওই হার। অবশেষে এই জয়ে অন্তত লিগে রানার্সআপ হওয়ার লড়াইয়ে ভালোমতোই থাকল তারা।


লিগে ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে জিরোনা।বসমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শিরোপার খুব কাছে রিয়াল মাদ্রিদ। আর ৪৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে ভালেন্সিয়া।


ম্যাচে বল দখলে একচেটিয়া আধিপত্য করলেও শুরুতে বার্সেলোনার আক্রমণগুলো ছিল ধারহীন। তবে ২২তম মিনিটে বাঁ থেকে রাফিনিয়ার ক্রস বক্সে পেয়ে হেডে গোল করেন ফেরমিন লোপেজ। তবে, মার্ক-আন্ড্রে টের স্টেগেনের অমার্জনীয় ভুলে তাদের এগিয়ে যাওয়ার আনন্দ পাঁচ মিনিটও থাকেনি। বারবার প্রতি-আক্রমণে ভীতি ছড়ানো ভালেন্সিয়া ২৭তম মিনিটে হুগো দুরোর গোলে সমতায় ফেরে। 


আট মিনিট পর গোলরক্ষকের লম্বা করে বাড়ানো বল ধরে একা বক্সে ঢুকে পড়েন তরুণ ফরোয়ার্ড গনসালেস। তাকে পেছন থেকে রোনালদ আরাউহো ফাউল করলে সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেপেলুর নিখুঁত স্পট কিকে ২-১ গোলে এগিয়ে যায় ভালেন্সিয়া।


বিরতির আগে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জিওর্জি মামারদাশভিলি। সতীর্থের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে তার প্রথম ছোঁয়াটা একটু জোরে হয়ে যায়, বল বেরিয়ে যায় বক্সের বাইরে, কাছেই থাকা লামিনে ইয়ামাল ছুটে এসে শট নিলে বল গোলরক্ষক জিওর্জির হাতে লাগে। ভিএআর মনিটরে দেখে জর্জিয়ার গোলরক্ষককে লাল কার্ড দেখান রেফারি।


বিরতির তিন মিনিট পরই সমতাসূচক গোল পেয়ে যায় বার্সেলোনা। ইলকাই গুনদোয়ানের ক্রসে দারুণ হেডে গোলটি করেন লেভানদোভস্কি। ৮২তম মিনিটে ফের এগিয়ে যায় বার্সেলোনা। কর্নারের পর আরাউহোর হেডে বল ফাঁকায় পেয়ে যান লেভানদোভস্তি, পাল্টা হেডেই গোলটি করেন তিনি।


আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন পোলিশ তারকা। তার জোরাল শটে ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি গোলরক্ষক। লা লিগায় লেভানদোভস্কি এটা প্রথম হ্যাটট্রিক। এবারের লিগে তার মোট গোল ১৬টি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা