× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

জিতলেই শিরোপা আবাহনীর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ০৯:৩২ এএম

শিরোপার নিশ্বাস দূরত্বে থেকেও দল গঠন নিয়ে শঙ্কায় কোচ সুজন— পুরোনো ছবি

শিরোপার নিশ্বাস দূরত্বে থেকেও দল গঠন নিয়ে শঙ্কায় কোচ সুজন— পুরোনো ছবি

বয়স নিয়ে আফসোস করছিলেন খালেদ মাহমুদ সুজন। বিশ-ত্রিশ হলে হয়তো ডিপিএলের সুপার লিগের তৃতীয় রাউন্ড খেলতে নেমেই যেতেন! মিরপুরে দুদিন আগে আবাহনী লিমিটেডের কোচ হাস্যরস করলেও মূলত দল নিয়েই তার যত চিন্তা। হাসতে হাসতে তাই কঠিন সত্যটিই বলেছিলেন, ‘ওই বয়স তো নাই। মন চায় খেলে ফেলি। দল গঠন করাই কঠিন।’ ফিটনেস ক্যাম্প এবং জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের কারণে ১০ জন খেলোয়াড় ছাড়তে হয়েছে আবাহনীকে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে শিরোপা উদযাপনের প্রস্তুতি নিয়ে নামার দিনেও তাই কিছুটা অস্বস্তি চ্যাম্পিয়ন শিবিরে।

আজ মঙ্গলবার বিকেএসপিতে শেখ জামালকে হারাতে পারলেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী। আগের বছরের মতো এবারও লিগ বিজয়ী হবে আকাশি-হলুদরা। যদি উল্টো ফল হয় তবে ঝুলে থাকবে শিরোপা উদযাপন। আবাহনী কোচের তবে নিজেদের চ্যাম্পিয়ন ধরে নিয়েই চিন্তা। সুজনের চাওয়া লিগ ম্যাচের মতো সুপার লিগেও দাপট। মোদ্দা কথা, কোনো ম্যাচ না হেরেই নিজেদের ২২তম শিরোপা জিততে চায় আবাহনী। তবে শিরোপা নিয়ে উত্তাপ থেমে যেতে পারে আজই।

সুপার লিগ তথা ডিপিএল পয়েন্ট টেবিলের শীর্ষে এখন আবাহনী। লিগের ১১ ম্যাচের সবকটিতে জয়। এরপর সুপার লিগের দুই রাউন্ডের দুটিতেও অপরাজিত। ২২ পয়েন্টের সঙ্গে দুই লেগের ৪ পয়েন্ট, অর্থাৎ ২৬ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে শান্ত-অনিকদের দল। আবাহনীর নিকট প্রতিদ্বন্দ্বী মোহামেডান ১৩ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ২০ পয়েন্ট। শেষ তিন ম্যাচ জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ২৬। আজ বিকেএসপির অপর মাঠে শাইনপুকুরের সঙ্গে জিতলে সাদা-কালোদের পয়েন্ট হবে ১৪ ম্যাচে ২২। অপরদিকে অপরাজেয় যাত্রা অব্যাহত থাকলে আবাহনীর হবে ২৮ পয়েন্ট। বাকি দুই রাউন্ড আবাহনী হারলে এবং মোহামেডান পরের দুই রাউন্ড জিতলেও পয়েন্ট দাঁড়াবে ২৬-এ। সেক্ষেত্রে ২ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতবে আবাহনী। লিগের ছয় দলের বাকি কারও সুযোগও থাকছে না শিরোপা ফয়সালার হিসাবে। অর্থাৎ আজ জিতলে কোনো ধরনের হিসাবনিকাশ থাকবে না। সরাসরি চ্যাম্পিয়ন হওয়ার উদযাপন সারতে পারবে খালেদ মাহমুদ সুজনের দল।

তবে তার আগে আবাহনীর মাথায় চিন্তার বোঝা চাপিয়েছে জাতীয় দলের কমিটমেন্ট। নাজমুল হোসেন শান্ত, জাকের আলী অনিক, লিটন দাসসহ ১০ জন আবাহনীর খেলোয়াড় আছেন চট্টগ্রামে। তাদের তিনজনকে (আফিফ হোসেন, তানভীর ইসলাম ও তানজীম হাসান সাকিব) আজ তৃতীয় রাউন্ডের পাচ্ছে আবাহনী। তবে মূল খেলোয়াড় না থাকায় কিছুটা দুশ্চিন্তায় কোচ সুজন।

শেখ জামালের বিপক্ষে নামার আগে লড়াইয়ের বার্তা দিয়েছেন আবাহনী কোচ, ‘যখন শেখ জামাল আর মোহামেডানের বিপক্ষে খেলবেন, কঠিন তো বটেই। কাগজে কলমে এখন (১০ খেলোয়াড় চলে যাওয়ায়) তারা আমাদের থেকে শক্তিশালী। উদ্বিগ্ন না, লড়াই করব। ইচ্ছা ছিল অপরাজিত চ্যাম্পিয়ন হব। বাকিটা আল্লাহর ইচ্ছা।’

যদি-কিন্তুর হিসাব যদি মিলে যায় তবে আজই শিরোপার উদযাপন করে নিতে পারেন আকাশি-হলুদরা। লিগ ম্যাচের হারের কষ্ট মেটাতে নিশ্চয় ছেড়ে কথা বলবে না শেখ জামাল। কারণ অপেক্ষাকৃত দুর্বল আবাহনীকেই পাচ্ছে শেখ জামাল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা