× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মারা গেছেন বিএসপিএর সাবেক সভাপতি জিয়াউল হক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ০২:৪০ এএম

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক; ছবি: সংগৃহীত

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক; ছবি: সংগৃহীত

দেশের ক্রীড়া সাংবাদিকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)। এই সংগঠনটির ১৯৮৮-৯১ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছিলেন জিয়াউল হক। প্রবীণ এই ক্রীড়া সংগঠক ও সাংবাদিক না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। 

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে মিরপুরের বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অংসখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 


রাতে বাদ এশার পর মিরপুর সাংবাদিক আবাসিক এলাকায় মসজিদুল ফারুকে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর কালশী কবরস্থানে তাকে দাফন করা হয়। জিয়াউল হকের মৃত্যুতে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সহ নানা সংগঠন শোক জানিয়েছে।


জিয়াউল হক তার দীর্ঘ কর্মময় জীবনে ক্রীড়া লেখালেখি ও সাংবাদিকতায় যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকে সিনিয়র সহকারি সম্পাদকের দায়িত্ব পালন করেন। কাজ করেছেন দৈনিক পূর্বদেশসহ আরো কয়েকটি জাতীয় দৈনিকে। 


জিয়াউল হক ক্রীড়াঙ্গনে শিশু-কিশোরদের নিয়ে কাজ করতেন। বাংলাদেশ শিশু-কিশোর ক্রীড়া পরিষদের বড় দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। ক্রীড়াঙ্গনের বাইরেও জিয়াউল হকের সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্ব গুণাবলি বিকশিত হয়েছে সাংবাদিক সমাজে। জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটিতেও ছিলেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা