× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানের নতুন কোচ গিলেস্পি-কারস্টেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪ ১৫:৩৩ পিএম

আপডেট : ২৮ এপ্রিল ২০২৪ ১৮:৩৭ পিএম

পাকিস্তানের নতুন কোচ গিলেস্পি-কারস্টেন

নতুন করে সাজল পাকিস্তান ক্রিকেট। অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার জেসন গিলেস্পিকে দেশটির টেস্ট কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার গ্যারি কারস্টেনকে ওয়ানডে কোচ এবং সব সংস্করণেই পাকিস্তানের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ।

রবিবার এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়েছেন পিসিবি প্রধান মহসিন নাকভি। তিন কোচকে দুই বছরের চুক্তিতে নিয়োগ দিয়েছে বোর্ড। 

গত বছর গ্র্যান্ট ব্র্যাডবার্ন পদত্যাগের পর থেকেই পিসিবিতে হেড কোচের পদ ফাঁকা। তার পর থেকে হাইপ্রোফাইল সব নামের পেছনে ছুটেছে বোর্ড। একপর্যায়ে চাউর হয়, শেন ওয়াটসন হচ্ছেন বাবর আজমদের কোচ। কিন্তু শেষ পর্যন্ত নাম প্রত্যাহার করে নেন তিনি। 

পিসিবি জানিয়েছে, আসন্ন ইংল্যান্ড সফরে দায়িত্ব নেবেন গিলেস্পি। আগামী ২২ মে শুরু হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শেষ হবে ৩০ মে। এরপরই তারা নবম বিশ্বকাপের লক্ষে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেবেন। সেখানেও দলের সঙ্গে ছায়া হয়ে থাকবেন সাবেক প্রোটিয়া তারকা। কারস্টেনের অ্যাসাইনমেন্ট শুরু আগস্টে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে। আর আজহার সবগুলো সিরিজ এবং টুর্নামেন্টের দলের সঙ্গে থাকবেন।

বিদেশি দুই কোচকে অভিনন্দন জানিয়ে পিসিবি চেয়ারম্যান মহসিন বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট পরিবারে উষ্ণ অভ্যর্থনা আপনাদের।’ কারস্টেন ও গেলস্পিকে নিয়ে তিনি আরও বলেছেন, ‘আন্তর্জাতিক এবং ঘরোয়া—দুই জায়গাতেই সফল গেলস্পি। একই সঙ্গে তার ফোকাসে থাকে খেলোয়াড় এবং দলীয় পারফরম্যান্স। আর জেতার ম্যান্টালিটি সম্পন্ন কারস্টেন। তরুণদের গড়ে তোলা। সেখান থেকে সর্বোচ্চ সফলতা আদায় করে নেওয়া। এসব গুণেই তাকে ক্রিকেটের সর্বোচ্চ সম্মানের এবং চাহিদাসম্পন্ন কোচ বানিয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা