× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইংলিশ প্রিমিয়ার লিগ

তবু সতর্ক গার্দিওলার সিটি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ২২:৪৯ পিএম

লিগ জেতা নিয়ে শঙ্কায় সিটিজেনদের বস— সংগৃহীত ছবি

লিগ জেতা নিয়ে শঙ্কায় সিটিজেনদের বস— সংগৃহীত ছবি

ট্রফির দৌড়ে ইতোমধ্যে ছিটকে পড়েছে লিভারপুল। আর্সেনাল আছে সবার ওপরে। এক ম্যাচ কম খেলা গানার্সদের বড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। ইংলিশ লিগের ট্রফি ফয়সালা হতে এখনও অনেকটা সময় বাকি, তবু সিটি কিংবা আর্সেনালকে নিয়ে বাজি ধরাই যায়। লিগ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে ইংল্যান্ডের দুই শীর্ষ দলের এক দল। তবে পেপ গার্দিওলা নাকি মিকেল আর্তেতার শিষ্যরা— শিরোপা উদযাপনে কারা মাতবে, তা জানতে অপেক্ষা। তার আগে যথেষ্ট সতর্ক সিটি।

গার্দিওলা মনে করেন, অলরেডরা যেভাবে ট্রফির দৌড়ে ছিটকে গেছে, তেমন দুর্দাশা হতে পারে তাদের কিংবা গানারদেরও।

গত বৃহস্পতিবার রাতে লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে গোল উৎসব করে শিরোপার পথ আরেকটু সহজ করলেও ভয় থেকেই যাচ্ছে গার্দিওলার। প্রতিপক্ষের মাঠে ৪-০ ব্যবধানে জিতে টেবিলের ২ নম্বরে ওঠা সিটি সতর্ক, পা ফসকানো যাবে না কোনোভাবেই!

লিগের মাঝপথের পর থেকেই শিরোপার দৌড়ে ছিল তিন দল। ত্রিমুখী দৌড়ে জুর্গেন ক্লপের লিভারপুল ছিটকে গেছে এভারটনের বিপক্ষে ডার্বি হেরে। টেবিল বলছে দারুণ কিছু। ৩৮ ম্যাচের লিগে এখনও চারটি ম্যাচ বাকি আর্সেনালের। দলটি এখন ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। সিটি সেখানে একটি ম্যাচ কম খেলেছে। গার্দিওলার দলের সংগ্রহ ৭৬ পয়েন্ট। এই মুহূর্তে একটি পয়েন্টও তাদের জন্য বহু মূল্যবান। ধরুন এমন হলো— সিটি বাকি পাঁচ ম্যাচের দুটিতে হেরে বসল, একই অবস্থা হলো আর্সেনালের। ওদিকে বাকি চার ম্যাচের চারটি জিতে ৭৪ পয়েন্ট নিয়ে থাকা লিভারপুল জিতল শিরোপা! এটা যদি কিন্তুর কথা, তবে ঘটতেও তো পারে। সেই ভয় গার্দিওলার।

ব্রাইটনকে হারিয়ে শিষ্যদের সেটিই বুঝিয়েছেন স্পেনিয়ার্ড কোচ, ‘লিভারপুলের কী হয়েছে, টানা দুটি ম্যাচ হেরেছে। এমনটা হতে পারে আর্সেনালের, এমনটা হতে পারে আমাদেরও। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো— এখনও লড়াইয়ে আছি আমরা। আর সেখানে আরও অনেক ম্যাচ খেলতে হবে।’

বৃহস্পতিবার ব্রাইটনের মাঠে ১৭ মিনিটে ডি ব্রুইনের গোলে এগিয়ে যায় সিটি। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। এ গোলটি পুরোপুরি ভাগ্যের জোরেই হয়। ফোডেনের ফ্রি-কিকে বল ব্রাইটনের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। ৩৪ মিনিটে ফোডেনের দ্বিতীয় গোল। বিরতির পর ৬২ মিনিটে ব্যবধান ৪-০ করেন আলভারেজ। তাতেই এক ম্যাচ কম খেলে লিগে দুই নম্বরে সিটি। শীর্ষে আর্সেনাল।

দাপুটে এই জয়ে শিরোপা দৌড়ে এগোলেও সিটি কোচ মনে করছেন নিশ্চিত হয়নি এখনও কিছুই। অনেক পথ হাঁটতে হবে, তবে লড়াইয়ে থাকার রসদও এখান থেকে নিচ্ছেন গার্দিওলা, ‘আমাদের জন্য এটা ভালো ফল, আসলেই ভালো ফল। আগেও বলেছি, আগে যা করেছি সেগুলো অতীত, এর মানে এই না যে ভবিষ্যতেও একই কাজ করে যেতে পারব। ব্যবধানটা খুবই কম। প্রতিটি ম্যাচই জিততে হবে। প্রতি ম্যাচই আমাদের শিরোপার আরও কাছে নিয়ে যাবে।’

সেই শেষের শুরুতে বেশ আত্মবিশ্বাসী সিটি। লিগে সামনে তাদের প্রতিপক্ষও তেমন বড় দল নেই। চলতি মাসে নটিংহ্যামের বিপক্ষে লড়ার পর, সিটি লড়বে উলভস, ফুলহাম, টটেনহাম ও ওয়েস্ট হ্যামের বিপক্ষে। যার মাঝে দুটি ম্যাচ ইতিহাদে। লিগ শিরোপা ধরে রাখার সুযোগ সিটির সামনে প্রশস্ত বটে!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা