× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএল

দিল্লিতে মার্শের বদলি গুলবাদিন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ১৬:০৯ পিএম

মার্শের ইনজুরিতে প্রথমবার আইপিএলে ডাক পেলেন গুলবাদিন নায়েব; ফাইল ছবি

মার্শের ইনজুরিতে প্রথমবার আইপিএলে ডাক পেলেন গুলবাদিন নায়েব; ফাইল ছবি

ইনজুরির কারণে আইপিএলের চলতি আসর থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার নিচেল মার্শ। গত সোমবার এক বিবৃতির মাধ্যমে তার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছিল দিল্লি ক্যাপিটালস। যদিও অনেকদিন আগেই আইপিএল থেকে দেশে ফিরে যান তিনি। এবার মার্শের জায়গায় আফগানিস্তান অলরাউন্ডার গুলবাদিন নায়েবকে দলে ভেড়াল দিল্লির ফ্র‍্যাঞ্চাইজিটি। 

গুলবাদিনকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। এবারই প্রথম আইপিএলে খেলবেন আফগান এই অলরাউন্ডার। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত  ৬৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৩ বছর বয়সী সাবেক এই অধিনায়ক। যেখানে ব্যাট হাতে ১২৪.৯ স্ট্রাইক রেট ও ২১.২ গড়ে ৮০৭ রান করার পাশাপাশি বল হাতে ৮.১৯ ইকোনমি রেটে ২৬ উইকেট শিকার করেন তিনি। 


গত ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান মার্শ। সেদিন পরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলে আউট হয়ে যান শূন্য রানে। এর কিছু দিন পরই তিনি দেশে ফিরে যান। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়াতে আছেন তিনি। সবকিছু ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে ফিরবেন তিনি। 


এর আগে গত মৌসুমে সাড়ে ছয় কোটি ভারতীয় রুপিতে তাকে দলে নেয় দিল্লি ক্যাপিটালস। ২০২৩ আইপিএলে নয় ম্যাচ খেলেছিলেন মার্শ। চলমান আসরে দলটির হয়ে চার ম্যাচ খেললেও নামের প্রতি সুবিচার করতে পারেননি। ব্যাট হাতে ৬১ রান ও বল হাতে নিয়েছেন একটি উইকেট।


চলতি আইপিএলে ৯ ম্যাচে চার জয় ও পাঁচ হারে পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে আছে দিল্লি। প্লে অফে জায়গা করে নেওয়ার লড়াইয়ে এখনও আছে তারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা