× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শূন্য রানে ৭ উইকেট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ১৫:২৪ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৪ ১৭:৩৬ পিএম

শূন্য রানে ৭ উইকেট

রেকর্ড ভাঙা-গড়ার খেলা ক্রিকেট। গতকাল কোনো রেকর্ড হয়েছে তো, আজ সেটা ভেঙে যাচ্ছে। ক্রিকেটে রোজই গড়ছে নতুন সব কীর্তি। এবার ইন্দোনেশিয়ার নারী স্পিনার রোমালিয়া রোমালিয়া যা করে দেখালেন, তা চক্ষু চড়কগাছ হওয়ার মতোই। কোনো রান না দিয়েই ৭ উইকেট তুলেছেন ১৭-বর্ষী এই নন্দিনী। তার  স্পিন নৈপুণ্যে ১২৭ রানে জিতেছে ইন্দোনেশিয়া।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বালিতে মঙ্গোলিয়ার মুখোমুখি হয় ইন্দোনেশিয়া। এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করে ১৫১ রান সংগ্রহ করে স্বাগতিক দল। জবাবে ২৪ রানে গুটিয়ে যায় মঙ্গোলিয়া। কোনো ব্যাটারই দুই অঙ্কের রান করতে পারেননি। সর্বোচ্চ ৪ রান আসে ওপেনার এঙ্কবোল্ড খালিউনের ব্যাটে। দলের সাত ক্রিকেটার রান খাতা খুলতে পারেননি।

এদিন রোমালিয়া বল হাতে নেন ইনিংসের একাদশ ওভারে। প্রথম বলে উইকেট শিকারের পর ওভারের চতুর্থ ও পঞ্চম বলে আরও দুই ব্যাটারকে ফিরিয়ে দেন। নিজের দ্বিতীয় ওভারে তিনি শিকার ধরেন একটি, তৃতীয় ওভারে দুটি। কোটার শেষ ওভারের দ্বিতীয় বলে আরেকটি শিকার ধরে তিনি গুটিয়ে দেন প্রতিপক্ষকে। পাঁচ জনকে শূন্য রানে ফেরান রোমালিয়া।

আন্তর্জাতিক ক্রিকেটে ০ রানে ৭ উইকেট নেওয়ার নজির এবারই প্রথম। এর আগে ০ রানে ৬ উইকেট নেওয়ার কীর্তি ছিল অঞ্জলি চাঁদের। মালদ্বীপ নারী দলের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা