× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চেলসিকে হেসেখেলে হারাল আর্সেনাল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১১:৪০ এএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১১:৪৭ এএম

চেলসিকে হেসেখেলে হারাল আর্সেনাল। ছবি : এক্স

চেলসিকে হেসেখেলে হারাল আর্সেনাল। ছবি : এক্স

এমিরেটস স্টেডিয়ামে আগের দুবারের স্মৃতি অতটা সুখকর ছিল না চেলসির জন্য। সে মাঠে মঙ্গলবার রাতেও মনে রাখার মতো কিছু করতে পারল না দলটি। আর্সেনালের বিপক্ষে মাওরিসিও পচেত্তিনোর দল এবার তো হেরেছে আরও বড় ব্যবধানে।

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় চেলসির বিপক্ষে ম্যাচটি আর্সেনাল জিতেছে ৫-০ ব্যবধানে। এ জয়ে ৩৪ খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠল মিকেল আর্তেতার দল। তাদের পয়েন্ট ৭৭। এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট পেয়ে ২-এ লিভারপুল। ৭৩ পয়েন্ট নিয়ে এ তালিকার ৩-এ ম্যানচেস্টার সিটি। তবে পেপ গার্দিওলার দল ম্যাচ খেলেছে ৩২টি। সিটির সমান ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৯-এ চেলসি।

এদিন চতুর্থ মিনিটেই উৎসবে মেতে ওঠে আর্সেনাল। ডেকলান রাইসের বাড়ানো পাস ধরে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। ২৩তম মিনিটেই যেমন ব্যবধান দ্বিগুণ হতে পারত, কিন্তু রাইসের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়। দুই মিনিট পর গতি দিয়ে উইলিয়াম সালিবাকে পেছনে ফেলে শট নেন চেলসির নিকোলাস জনসন, কিন্তু বল আর্সেনালের এক ডিফেন্ডারের গায়ে লেগে কিছুটা দিক পাল্টে পোস্ট কাঁপায়। এর পরই ভালো দুটি আক্রমণ শানায় আর্সেনাল, কিন্তু বুকায়ো সাকা ও কাই হাভার্টজের শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি পেত্রোভিচ। 

৩০তম মিনিটে মার্ক কুকুরেইয়ার শট গোলরক্ষক দাভিদ রায়া ফেরানোর পর এনজো ফার্নান্দেসের নিচু শট অল্পের জন্য যায় পোস্টের বাইরে। প্রথমার্ধের বাকি সময়েও লক্ষ্যে কোনো শট রাখতে পারেনি চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজের প্রথম লেগে আর্সেনালের বিপক্ষে সমানে সমান লড়ে ২-২ ড্র করেছিল চেলসি, কিন্তু ফিরতি লেগে দ্বিতীয়ার্ধে স্রেফ ধসে পড়ে তারা। 

দ্বিতীয়ার্ধের শুরুতে ছোট কর্নারের পর সতীর্থের পা ঘুরে বল পান রাইস; তার জোরাল শটে বল এক ডিফেন্ডারের পায়ে লেগে চলে যায় বেন হোয়াইটের কাছে। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ডিফেন্ডার। ৫৭তম মিনিটে মার্টিন ওডেগোরের লং পাস দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিয়ন্ত্রণে নেন হাভার্টজ। গায়ের সঙ্গে সেঁটে থাকা কুকুরেইয়ার প্রতিরোধ ভেঙে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন হাভার্টস। ৭০ মিনিটে প্লেসিং শটে হোয়াইট লক্ষ্য ভেদ করলে আর্সেনালের জয় স্রেফ সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা