× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রথমবার নেপাল সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ২১:১০ পিএম

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪ ২১:৩৬ পিএম

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথমবার নেপাল সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ; ছবি : সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথমবার নেপাল সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ; ছবি : সংগৃহীত

জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর। তার আগে প্রস্তুতির জন্য 'এ' দলের মোড়কে সিনিয়র ক্রিকেটারদের নেপাল সফরে পাঠাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। রোস্টন চেজের নেতৃত্বে যেখানে জায়গা পেয়েছেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, ফ্যাবিয়েন অ্যালেন, ওবেদ ম্যাককয়ের মতো একাধিক তারকা ক্রিকেটার। 

নেপালের মাটিতে এটি ক্যারিবিয়ানদের প্রথম কোনো বিদেশ সফর। যেখানে দেশটির বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। উইন্ডিজ বোর্ড এই সফরকে বিশ্বকাপ প্রস্তুতির আরেকটি ধাপ হিসেবে অভিহিত করেছে। সিরিজটি আরও ঐতিহাসিক, কারণ এটি ওয়েস্ট ইন্ডিজের প্রথমবারের মতো নেপাল সফর। সিরিজের পাঁচটি ম্যাচ হবে ২৫ এপ্রিল থেকে ১৫ মে এর মধ্যে।

সফরটি সম্পর্কে ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের কোচ ড্যারেন স্যামি বলেন, 'কোচিংয়ের দৃষ্টিকোণ থেকে নেপাল সফর এরচেয়ে আর উপযুক্ত সময় হতে পারে না। এটি আমাদের বিশ্বকাপ স্কোয়াডে ক্রিকেটারদের ভূমিকা এবং তাদের সক্ষমতা বাছাই করার সুযোগ দেবে। উপরন্তু আইপিএলে ৯ জন ক্রিকেটারের সঙ্গে আমরা আমাদের টি-টোয়েন্টি দলের গভীরতা যাচাই করে দেখতে পারি।'

মে মাসের ১ তারিখের দিকে ঘোষণা হতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল। তার আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে তারা।

নেপাল সফরের ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল : রোস্টন চেজ (অধিনায়ক), অ্যালিক আথানাজে (সহ-অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, কাদিম আলেনে, জশুয়া বিশপ, কেসি কার্টি, জনসন চার্লস, মার্ক দেওয়াল, আন্দ্রে ফ্লেচার, ম্যাথু ফোর্ড, ওবেদ ম্যাককয়, গুদাকেশ মুতি, কিমো পল, ওশান টমাস, হেইডেন ওয়ালশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা