× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লরিয়াস অ্যাওয়ার্ড জিতে ফেদেরারকে ছুঁলেন জোকোভিচ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ১২:১৮ পিএম

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪ ১৩:১০ পিএম

রেকর্ড পঞ্চমবারের মতো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতলেন নোভাক জোকোভিচ। ছবি: সংগৃহীত

রেকর্ড পঞ্চমবারের মতো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতলেন নোভাক জোকোভিচ। ছবি: সংগৃহীত

২০২৩ সালে টেনিস কোর্টে দারুণ এক বছর কাটিয়েছিলেন নোভাক জোকোভিচ। যার স্বীকৃতি হিসেবে রেকর্ড পঞ্চমবারের মতো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছে এই সার্বিয়ান তারকা। আর নারীদের ফুটবলে ২০২৩ সালটা দুর্দান্ত কাটিয়েছেন স্পেনের নারী ফুটবলার আইতানা বোনমাতি। বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারের হাতে উঠেছে ক্রীড়া বিশ্বের সেরা নারী খেলোয়াড়ের পুরস্কার।

সোমবার (২২ এপ্রিল) স্পেনের মাদ্রিদে জমকালো আয়োজনে লরিয়াস অ্যাওয়ার্ড অনুষ্ঠান হয়। সেই অনুষ্ঠানে ২০২৩ সালের সেরা ক্রীড়াবিদদের পুরস্কৃত করা হয়। যেখানে লরিয়াসের এই পুরস্কার সর্বোচ্চ পাঁচবার জেতা টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের পাশে বসলেন জোকো। এর আগে ২০১২, ২০১৫, ২০১৬ ও ২০১৯ সালেও লরিয়াসের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছিলেন জোকোভিচ।


২০২৩ সালের চারটি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে তিনটিই জিতেছেন জোকোভিচ। শুধু উইম্বলডনে রানার্স আপ হন তিনি। সেই তিন গ্র্যান্ড স্ল্যাম জিতে কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করেন সার্ব তারকা। এমন একটি বছর কাটানোর কারণেই লরিয়াস অ্যাওয়ার্ড ওঠে জোকোভিচের হাতে।


এদিকে সেরা নারী খেলোয়াড়দের পুরস্কার জেতা আইতানা বোনমাতি ২০২৩ সালে স্পেনকে নারী ফুটবল বিশ্বকাপ জেতাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এরই সঙ্গে জেতেন টুর্নামেন্টের গোল্ডেন বুটের পুরস্কারও। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়েও গত মৌসুমে লিগ শিরোপার পাশাপাশি জেতেন চ্যাম্পিয়ন্স লিগ ও স্প্যানিশ সুপার কাপও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা