× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল-২০২৪

অঙ্কন-মাহমুদউল্লাহর ব্যাটে জয়ের হাসি মোহামেডানের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪ ১৮:৪৭ পিএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ২০:০৯ পিএম

অঙ্কন-মাহমুদউল্লাহর ব্যাটে জয়ের হাসি মোহামেডানের

ব্যাট হাতে জোড়া সেঞ্চুরি হাঁকান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাইফ হাসান ও তাইবুর রহমান। তাদের দুজনের ধীরগতির সেঞ্চুরির ইনিংসের কারণেই সংগ্রহ বড় হয়নি ধানমন্ডির ক্লাবটির। এরপর রান তাড়ায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাহিদুল ইসলাম অঙ্কন পেয়েছেন সেঞ্চুরির দেখা। সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদের আশি পেরোনো অপরাজিত ইনিংসে ভর করে জয় ছিনিয়ে নেয় সাদা-কালো শিবির।

সোমবার (২২ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের প্রথম রাউন্ডের ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে স্কোরবোর্ডে ২৫৯ রান জমা করে শেখ জামাল। জবাবে ২ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নেয় মোহামেডান। 

টস জিতে মোহামেডানের অধিনায়ক ইমরুল কায়েস শেখ জামালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শেখ জামালের। ওপেনার সৈকত আলী ১ ও ফজলে মাহমুদ রাব্বি ১৭ রানে ড্রেসিংরুমে ফেরেন। তবে তৃতীয় উইকেটে সাইফ ও তাইবুর দলের হাল ধরেন। দুজনে মিলে ২১৮ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। এ সময় সাইফ হাসান তুলে নেন সেঞ্চুরি। তিন অঙ্কের পথেই থাকেন তাইবুর। ১৪৬ বলে ৭ চার ও ৬ ছক্কায় সাইফ ইনিংসটি সাজান। এরপর রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ থেকে উঠে যান। অপর প্রান্তে থাকা তাইবুর সেঞ্চুরির পর অপরাজিত থাকেন ১০২ রানে। ১১৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় বাঁহাতি ব্যাটার তার ইনিংসটি সাজান। তার সঙ্গে ৪ বলে ২ রানে অপরাজিত থাকেন জিয়াউর রহমান। এতে স্কোরবোর্ডে জমা হয় ২৫৯ রান। 

মোহামেডানের বোলারদের মধ্যে স্পিনার নাসুম আহমেদ ২৮ রানে ১ উইকেট নেন। এ ছাড়া বাকিরা কেউ উইকেট পাননি। তবে মেহেদী হাসান মিরাজ উইকেট না পেলেও ১০ ওভারে ৪ মেডেনে মাত্র ১২ রান দেন। 

লক্ষ্য তাড়ায় মোহামেডান শুরুতে ইমরুলকে হারায় ১৫ রানে। রুবেল মিয়া ৮ রান করে আউট হন। অপর প্রান্তে থাকা রনি তালুকদার ৫ চার ও ২ ছক্কায় ৪১ রান করে জবাব দিলেও বেশিক্ষণ টিকতে পারেননি। জিয়াউরের বলে আউট হন। ৬৯ রানে ৩ উইকেট হারানো মোহাডোন চতুর্থ উইকেটে জয়ের ভিত পায়। ১৭৯ রানের জুটি গড়েন অঙ্কন ও মাহমুদউল্লাহ। শেখ জামালের বোলারদের কোনো সুযোগ না দিয়ে তারা এগিয়ে যান জয়ের পথে। 

মাহিদুল শেষ কয়েক ম্যাচে রান পাননি। সুপার লিগের প্রথম রাউন্ডেই ডানহাতি ব্যাটার তুলে নেন সেঞ্চুরি। ১২২ বলে ৫ চার ও ৬ ছক্কায় ১০১ রান করেন। মাহমুদউল্লাহ ৮৮ বলে ৩টি করে চার ও ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন। শেষ দিকে মোহামেডান মাহিদুল ও মিরাজের উইকেট হারালেও আরিফুল নেমে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন। মাহিদুলের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।


সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব : ৫০ ওভারে ২ উইকেটে ২৫৯/২ (সাইফ হাসান ১২০, তাইবুর রহমান ১০২*; নাসুম আহমেদ ১/২৮)। 

মোহামেডান স্পোর্টিং ক্লাব : ৪৯.৪ ওভারে ২৬৩/৫ (মাহিদুল ইসলাম অঙ্কন ১০১, মাহমুদউল্লাহ রিয়াদ ৮৭*; রিপন মণ্ডল ২/৫১, তাইবুর রহমান ১/২৩)। 

ফল : মোহামেডান স্পোর্টিং ক্লাব ৫ উইকেটে জয়ী। 

ম্যাচসেরা : মাহিদুল ইসলাম অঙ্কন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা