× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টাইগারদের নতুন অ্যানালিস্ট মহসিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ২০:৩৫ পিএম

বাংলাদেশ দলের সাথে যুক্ত হওয়ার আগে আফগানিস্তান জাতীয় দলের পারফরম্যান্স অ্যানালিস্ট ছিলেন মহসিন খান; ফাইল ছবি

বাংলাদেশ দলের সাথে যুক্ত হওয়ার আগে আফগানিস্তান জাতীয় দলের পারফরম্যান্স অ্যানালিস্ট ছিলেন মহসিন খান; ফাইল ছবি

গত বছর অস্থায়ী চুক্তিতে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মহসিন শেখ। এবার পূর্ণাঙ্গ মেয়াদে টাইগার দলের পারফরম্যান্স অ্যানালিস্টের দায়িত্ব পেয়েছেন তিনি। আগামী দুই বছর টাইগার ক্রিকেটারদের সাথে কাজ করবেন মহসিন।

রবিবার (২১ এপ্রিল) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস দেশের একটি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করে জানান, ‘আমরা আবার মহসিন শেখকে জাতীয় দলের অ্যানালিস্ট হিসেবে নিচ্ছি। এর আগেও আমাদের সঙ্গে কাজ করেছে সে। এবার তার সঙ্গে দুই বছরের চুক্তি করা হয়েছে’।

জানা গেছে, আগামী ১ মে ২০২৪ থেকে ৩০ এপ্রিল ২০২৬ পর্যন্ত মহসিনের সঙ্গে চুক্তি। এর আগে গত বছর নিউজিল্যান্ড সফরে সাময়িক চুক্তিতে শান্তদের অ্যানালিস্ট হিসেবে কাজ করেন তিনি। যেখানে কিউইদের মাটিতে প্রথমবার একটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি জেতে বাংলাদেশ।

আগামী ৩ মে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। এরপর শেষ দুটি খেলা হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজে মহসিনের প্রথম অ্যাসাইনমেন্ট।

বাংলাদেশ দলে যুক্ত হওয়ার আগে আফগানিস্তান জাতীয় দলের হয়ে কাজ করেছেন মহসিন। গত বছরের এশিয়া কাপ ও বিশ্বকাপে আফগানদের অ্যানালিস্ট ছিলেন তিনি। এর আগে আইপিএল, বিগ ব্যাশ ও পিএসএলেও কাজ করেছেন পাকিস্তানি বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা