× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন হাজারি ক্লাবে দ্রুততম রিজওয়ান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৪:২৮ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৫:২৬ পিএম

টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের মালিক এখন রিজওয়ান; ফাইল ছবি

টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের মালিক এখন রিজওয়ান; ফাইল ছবি

২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তানের উইকেটকিপার এই ব্যাটসম্যানের শুরুটা ছিল বেশ নড়বড়ে। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ১৭ ইনিংসে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৩৩*। তবে ২০২০ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ওপেনিংয়ে সুযোগ পেয়ে ৮৯ রানের ইনিংস খেলেছিলেন। সেই থেকে শুরু, টি-টোয়েন্টিতে রিজওয়ান এর পর থেকে বিশ্বের অন্যতম ধারাবাহিক ব্যাটসম্যান। এতটাই ধারাবাহিক যে বিরাট কোহলি ও বাবর আজমকে টপকে টি-টোয়েন্টিতে দ্রুততম ৩০০০ রান করার রেকর্ড গড়েছেন ডানহাতি এ ব্যাটার।

শনিবার (২০ এপ্রিল) রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে তিন হাজারি ক্লাবের মাইলফলক ছুঁয়েছেন রিজওয়ান। পাকিস্তানের হয়ে ৭৯ ইনিংসে স্পর্শ করেন এই মাইলফলক তিনি। এত দিন রেকর্ডটি ছিল যৌথভাবে বাবর ও বিরাট কোহলির। ৩০০০ রান করতে এই দুজনের লেগেছিল ৮১ ইনিংস।


গতকাল কিউইদের বিপক্ষে ৯০ রান তাড়ায় ৪৭ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাকিস্তান। এদিন ৩০০০ থেকে ১৯ রান কম নিয়ে ম্যাচটি খেলতে নেমেছিল রিজওয়ান। এরপর রান তাড়ায় ৩৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। এর মাধ্যমে বাবরের পর পাকিস্তানের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন রিজওয়ান।


টি-টোয়েন্টি ক্রিকেটে রিজওয়ান, কোহলি ও বাবর ছাড়া আরও পাঁচ ব্যাটারের ৩ হাজার রান আছে। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, ভারতের রোহিত শর্মা ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা