× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেজর লিগ সকার

মেসি জাদুতে শীর্ষে ইন্টার মিয়ামি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৩:২০ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৩:৪৪ পিএম

মেসি জাদুতে শীর্ষে ইন্টার মিয়ামি

ম্যাচের শুরুতেই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েছিল ইন্টার মিয়ামি৷ এরপরই শুরু হয় লিওনেল মেসি ম্যাজিক। আর্জেন্টাইন মহাতারকা নিজে করেছেন দুই গোল, আরেকটি গোলে সতীর্থকে করেছেন অ্যাসিস্ট। তাতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) দশম রাউন্ডের ম্যাচে ন্যাশভিলেকে ৩-১ গোলে হারিয়েছে মিয়ামি। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে উঠে এসেছে ফ্লোরিডার ক্লাবটি। 

রবিবার (২১ এপ্রিল) সকালে ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে মুখোমুখি হয় মিয়ামি ও ন্যাশভিলে। যেখানে দু’দলই প্রায় সমান পাল্লায় লড়েছে, তবে গোল ব্যবধানে এগিয়ে শেষ হাসি হেসেছে মেসি–সুয়ারেজ ও সার্জিও বুসকেটসরা। মায়ামির হয়ে মেসি ছাড়া আরেকটি গোল করেন সার্জিও বুসকেটস। যদিও তারা এদিন ম্যাচ শুরুর দুই মিনিটেই আত্মঘাতী গোলে পিছিয়ে ছিল। সেখান থেকে কামব্যাকে দলকে জয় এনে দিলেন আর্জেন্টাইন অধিনায়ক। 


দলের জয় ছাড়াও এদিন এমএলএসের চলতি মৌসুমে গোলদাতার তালিকায় শীর্ষে উঠে গেলেন মেসি। চলতি মৌসুমে এখন পর্যন্ত তিনি সাতটি গোল করেছেন। তার উরুগুইয়ান সতীর্থ সুয়ারেজসহ আরও পাঁচ ফুটবলার গোল করেছেন ছয়টি করে। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে নয় ম্যাচ খেলে সমান গোল উঠেছে মেসির নামের পাশে।


আজকের ম্যাচে মাত্র দুই মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পর মায়ামি সমতায় ফেরে ১১ মিনিটে। প্রথমে বক্সে ঢুকে শট নেন মেসি, গোলরক্ষকের হাতে পেয়ে ফিরে এলে কয়েক পা ঘুরে আবারও সুযোগ আর্জেন্টাইন তারকা সুযোগ পেয়ে যান। অনায়াসেই তিনি বলটি জালে জড়িয়ে দেন। এরপর মধ্য বিরতির আগমুহূর্তে কর্নার পায় ফ্লোরিডার ক্লাবটি। মেসির নেওয়া কর্নার কিকটি মাথার আলতো ছোঁয়ায় জালে জড়ান বুসকেটস। আর এর মধ্য দিয়ে সাবেক বার্সেলোনা কিংবদন্তি মায়ামির জার্সিতে নিজের প্রথম গোল পেয়ে যান। আর দলও বিরতিতে যায় লিড নিয়ে।


বিরতির পর আর কেউ গোলের দেখা পাচ্ছিল না। ৮১তম মিনিটে ন্যাশভিলের বক্সে ফাউলের শিকার হন মায়ামি ফুটবলার, এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে গোল করতে ভুল করেননি এলএমটেন। আর তাতেই মায়ামির ৩-১ ব্যবধানে বড় জয় নিশ্চিত হয়ে যায়।


এ জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের লিগ টেবিলে আবারও শীর্ষস্থানে উঠল মায়ামি। ১০ ম্যাচে ৫ জয় ও ৩ ড্র নিয়ে তাদের পয়েন্ট ১৮। এক ম্যাচ কম খেলেও সমান পয়েন্ট নিয়ে এরপরই অবস্থান নিউইয়র্ক আরবির। বিপরীতে মাত্র ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ন্যাশভিলে, তাদের নিচে আছে আর একটা দল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা