× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হায়দরাবাদের রেকর্ডের মহোৎসব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ২৩:৫৫ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ০০:০৭ এএম

৩২ বলে ৮৯ রানের চমৎকার এক ইনিংস খেলেন ট্রাভিস হেড

৩২ বলে ৮৯ রানের চমৎকার এক ইনিংস খেলেন ট্রাভিস হেড

দ্রুততম সেঞ্চুরি, পাওয়ার প্লেতে সর্ব্বোচ্চ রানের রেকর্ড গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। চলতি আইপিএলে আজ শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পাওয়ার প্লেতে বিনা উইকেটে ১২৫ রান সংগ্রহ করে নতুন উচ্চতায় উঠেছে হায়দরাবাদ। 

এই আসরে ২০১৭ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম ৬ ওভারে ১০৫ রান করেছিল কলকাতা নাইট রাইডার্স। সাত বছর পর আজ সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে সানরাইজার্স। একইসঙ্গে টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়ার প্লেতে রান তোলার নতুন রেকর্ডও গড়েছে দলটি। ২০১৭ সালে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টে ডারহামের বিপক্ষে প্রথম ৬ ওভারে ১০৬ রান সংগ্রহ করে এই রেকর্ডটি গড়েছিল নটিংহামশায়ার।

পাওয়ার প্লেতে সর্ব্বোচ্চ রান গড়ার পথে দ্রুততম শতরান করার রেকর্ডটিও গড়েছে হায়দরাবাদ। তারা তিন অঙ্কের ঘরে পৌঁছেছে মাত্র ৫ ওভারে। শতরান স্পর্শ করে ৫ ওভারে। দ্রুততম দলীয় শতরান এটিই। গত বছর সেঞ্চুরিয়নে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা শতরান করেছিলে ৫.৩ ওভারে। 

আইপিএলে আগের দ্রুততম শতরান ছিল ৬ ওভারে। এই আসরে ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে চেন্নাই সুপার কিংস ও ২০১৭ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স পৌঁছেছিল তিন অঙ্কের ঘরে। 

এছাড়াও প্রথম ১০ ওভারে আইপিএলের সর্ব্বোচ্চ রানের রেকর্ডটিও এই ম্যাচেই গড়েছে সানরাইজার্স। ১০ ওভার শেষে তাদের স্কোর ছিল ৪ উইকেটে ১৫৮। আইপিএল ইতিহাসে প্রথম ১০ ওভারে কোনো দলের এটিই সর্বোচ্চ স্কোর। 

দিল্লি ক্যাপিটালসকে (১৯৯/১০) ৬৭ রানে হারিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ (২৬৬/৭)। ৩২ বলে ৮৯ রানের চমৎকার এক ইনিংস খেলেন ম্যাচসেরা হন হায়দরাবাদের ট্রাভিস হেড।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা