× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে দৌড়ালেন মাহমুদউল্লাহ-মুশফিকরা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ১২:১৬ পিএম

আপডেট : ২০ এপ্রিল ২০২৪ ১২:৫২ পিএম

শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন জাতীয় দলের বিবেচনায় থাকা ৩৫ ক্রিকেটার। প্রবা ফটো

শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন জাতীয় দলের বিবেচনায় থাকা ৩৫ ক্রিকেটার। প্রবা ফটো

এ মাসের ২৮ তারিখ ঢাকায় আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সফরকারীদের বিপক্ষে  পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। মাস কয়েক পর আছে বিশ্বকাপ। জিম্বাবুয়ে সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার আগে ক্রিকেটারদের ফিটনেস পরখ করতে কিছু সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। তারই অংশ হিসেবে আজ সকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে দৌড়ালেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তসহ ৩৫ জন ক্রিকেটার।

জিম্বাবুয়ে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতির প্রথম পর্ব হিসেবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন জাতীয় দলের বিবেচনায় থাকা এই ৩৫ ক্রিকেটার। ফিজিক্যাল এই পারফরম্যান্স অ্যাসেসমেন্টে অংশ নেননি তামিম ইকবাল, সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ। সাকিব দেশের বাইরে আছেন। ডিপিএলে টানা ম্যাচ খেলায় ক্লান্তি ভর করেছে তাসকিনের। যে কারণে বাড়তি ঝুঁকি নেননি। তা ছাড়া চোটের কারণে ছিলেন না ওপেনার সৌম্য সরকার।

যেকোনো সিরিজের আগে সাধারণত ফিজিক্যাল সেশন হয়। তবে সেটা এত দিন হয়েছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এবার সেটা হলো বঙ্গবন্ধু স্টেডিয়ামে। বিসিবির নতুন ট্রেনার ন্যাথান কিলি চাচ্ছিলেন, জাতীয় দলের আশপাশে থাকা খেলোয়াড়রা যে কেমন অবস্থায় আছেন, তা দেখতে। অস্ট্রেলীয় এই ট্রেনারের চাওয়ায় জিপিএস ট্র্যাকার পরে আজ ৩৫ জন ক্রিকেটার অ্যাথলেটিকস ট্র্যাকে ১৬০০ মিটার দৌড় ও ৪০ মিটার স্প্রিন্ট দিয়েছেন। 

বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রস্তুতির প্রথম পর্ব সেরে আবারও মিরপুর শেরেবাংলায় ফিরে যাবেন ক্রিকেটাররা। সেখানে হবে প্রস্তুতির বাকি অংশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা