× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্যারিস অলিম্পিকের ১০০ দিনের ক্ষণগণনা শুরু

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪ ২৩:১০ পিএম

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪ ২৩:১৮ পিএম

প্যারিসে বসতে যাচ্ছে অলিম্পিক

প্যারিসে বসতে যাচ্ছে অলিম্পিক

প্যারিস অলিম্পিক শুরু হতে এখন্য অনেক দিন বাকি। গুনে গুনে ১০০ দিন পর পর্দা উঠবে ‘বিগেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমসের। বর্ণিল আয়োজনে আসর সফল করতে প্রস্তুত আয়োজক ফ্রান্স।

নতুন রূপে সেজে প্রস্তুত অলিম্পিকের ভেন্যু শহর প্যারিসও। শুরু হয়েছে সেই মাহেন্দ্রক্ষণের কাউন্টডাউন। ক্ষণ গণনার জন্য আইফেল টাওয়ার ও সিন নদীর মাঝে বসানো হয়েছে একটি বিশেষ ঘড়ি।

সিন নদীর পাড়েই হবে অলিম্পিকের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। আসর শুরু হবে ২৬ জুলাই। আসরের পর্দা নামবে ১১ আগস্ট। অলিম্পিক গেমস সাধারণত একটি স্টেডিয়ামকে ঘিরেই হয়ে থাকে।

সেই স্টেডিয়ামে হয় অলিম্পিকের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান। এবার প্যারিস অলিম্পিকে ভেঙে যাচ্ছে সেই রীতি। প্রথমবারের মতো ভেন্যু স্টেডিয়ামের বাইরে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করবে এবার ফরাসিরা।

এ নিয়ে তৃতীয়বারের মতো অলিম্পিক আয়োজন করত যাচ্ছে প্যারিস। এর আগে ১৯০০ ও ১৯২৪ সালে অলিম্পিক আসর আয়োজন করেছিল ফ্রান্সের রাজধানী। ঠিক একশ বছর পর অলিম্পিক ফিরতে যাচ্ছে এবার প্যারিসে।

এর আগে ২০১২ সালে প্রথমবারের মতো অলিম্পিক আয়োজনের হ্যাটট্রিক করে ছিল লন্ডন। তাদের সেই রেকর্ডে ভাগ বসাতে যাচ্ছে এবার প্যারিস। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা