× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেইমারের পরিবার থেকে নেওয়া ঋণ শোধ করেছেন আলভেজ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪ ১৭:৪৬ পিএম

আপডেট : ১২ এপ্রিল ২০২৪ ২২:৩২ পিএম

দানি আলভেজ

দানি আলভেজ

র্ষণের দায়ে দানি আলভেজের জেল হয় সাড়ে ৪ বছর। তবে বাড়তে পারত তার শাস্তির পরিধি। কেননা ভুক্তভোগীর আইনজীবী আলভেজের ১২ বছরের কারাদণ্ড চেয়েছিলেন। আর স্প্যানিশ সরকারের আইনজীবীদের দাবি ছিল ৯ বছরের জেল। 

আদালত আলভেজকে আর্থিক জরিমানাও করেন। জরিমানার ১ লাখ ৫০ হাজার ইউরো ক্ষতিপূরণ হিসেবে পেয়েছেন ভুক্তভোগী। এ কারণেই শাস্তি কমিয়ে দিয়েছেন আদালত। আলভেজের সাজা কমানোতে ভূমিকা রেখেছে নেইমার জুনিয়রের পরিবারের মহানুভবতা। আলভেজের জরিমানার অর্থ আগেই স্পেনের আদালতে পাঠান ব্রাজিলিয়ান এ সুপারস্টারের বাবা। জামিনে মুক্ত হওয়ার পর নেইমারের পরিবারের দেওয়া সেই অর্থ পরিশোধ করেছেন আলভেজ। 

মামলা চলাকালে যে আলভেজ কিনা অর্থ কষ্টে ভুগেছেন, সেই তিনি নেইমারের বাবার টাকা শোধ করলেন কিভাবে? উঠেছে এমন প্রশ্ন। ফরাসি ক্রীড়া দৈনিক এল পাইস বলছে, জেল থেকে ছাড়া পাওয়ার পর ব্রাজিলের একটি বিখ্যাত সাময়িকীর সঙ্গে নাকি আলভেজের বড় অঙ্কের চুক্তি হয়েছে। নিজের জীবনের অজানা কাহিনি লেখার বিনিময়ে অগ্রিম অর্থ পেয়েছেন। সেই অর্থ দিয়ে নেইমারের বাবার কাছ থেকে নেওয়া ধার শোধ করেছেন আলভেজ।

দানি আলভেজের শাস্তি কমানোর জন্য অর্থ দিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ায় পরে আর কোনো অর্থ দিতে রাজি হয়নি নেইমারের পরিবার। পরে অর্থের জোগান দিতে মাঠে নামেন আলভেজের মা ও তার ভাই। অর্থের জোগাড় হতেই জেল থেকে বেরিয়ে আসেন তিনি।

১৪ মাস জেল খাটার পর জামিন পেয়েও ছাড়া পাচ্ছিলেন না দানি আলভেজ। মুচলেকার অর্থ দিতে পারছিলেন না। এ কারণে ২০ মার্চ জামিন পেয়েও জেলে থেকে যেতে হয় ব্রাজিলিয়ান এ তারকা ডিফেন্ডারকে।

শেষে জামানতের বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি টাকা দিয়ে (১০ লাখ ইউরো) কারাগার থেকে মুক্ত হন আলভেজ। আর্জেন্টাইন, কাতারি ও মেক্সিকান গণমাধ্যমের খবর- আলভেজের মুচলেকার অর্থ পরিশোধ করেছেন তার সাবেক বার্সা সতীর্থ মেম্ফিস ডিপাই। যিনি এখন ফরোয়ার্ড হিসেবে খেলছেন আটলেটিকো মাদ্রিদে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা