× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অ্যানফিল্ডের 'অজেয়' লিভারপুল এখন 'অচেনা'

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪ ১০:৪৮ এএম

আপডেট : ১২ এপ্রিল ২০২৪ ১৮:১২ পিএম

হেরে হতাশ লিভারপুলের ফুটবলাররা

হেরে হতাশ লিভারপুলের ফুটবলাররা

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে হোঁচট খাওয়ার ক্ষত এখনও দগদগে। সেই কষ্টটা না ভুলতেই ইউরোপা লিগেও বড় আঘাত পেল লিভারপুল। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আটালান্টার কাছে ৩-০ গোলে অসহায় আত্মসমর্পণ করেছেন কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আটালান্টার কাছে লিভারপুল অঘটনের শিকার হয়েছে আবার নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডেই!

সামনে রয়েছে ফিরতি লেগের খেলা। তাই ইউরোপা লিগের সেমিফাইনালের আশা এখনও শেষ হয়ে যায়নি লিভারপুলের। তবে নিজেদের মাঠ অ্যানফিল্ডে অজেয় থাকার পালা শেষ হলো দীর্ঘ ১৪ মাস পর। ২০২৩ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম ঘরের মাঠে হার মানল লিভারপুল।

একাদশে ছয় পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল লিভারপুল। শুরুটা বেশ ভালো হয়েছিল তাদের। প্রথম ১৫ মিনিটের মধ্যে গোলের সুযোগও পেয়েছিল। কিন্তু দারউইন নুনিয়েজ লক্ষ্যভেদ করতে পারেননি। এর পর ম্যাচে আধিপত্য বিস্তার করতে থাকে আটালান্টা। তাতেই ৩৮তম মিনিটে জিয়ানলুকা স্কামাকার কল্যাণে গোল পেয়ে যায় অতিথিরা। 

মোহাম্মদ সালাহ, দমিনিক সোবোসলাইর বদলি মাঠে নামেন লুইস দিয়াজ, দিয়েগো জোতা। কিন্তু লিভারপুল আর লড়াইয়ে ফিরতে পারেনি। সালাহর একটি গোল তো অফসাইডের ফাঁদে কাটা পড়ে।

ম্যাচে আটালান্টার হয়ে স্কামাকা দ্বিতীয় গোলটি করেন ৬০ মিনিটে। শেষে ৮৩ মিনিটে লিভারপুলের জাল কাঁপান ক্রোয়াট মিডফিল্ডার মারিও পাসালিচ।

লিভারপুল ম্যাচে এতটাই বাজে খেলেছেন যে, কোচ ক্লপের কাছে অচেনা হয়ে পড়েছিল তার নিজের ক্লাবই, ‘খুবই বাজে একটা ম্যাচ খেলেছি। আমাদের শুরুটা ভালো ছিল। খুবই ভালো। কিন্তু সেটা ধরে রাখতে পারিনি। ওরা গোল করেছে আর আমরা নিয়ন্ত্রণ হারিয়েছি। মাঝমাঠে আমরা এখানে-সেখানে খেলেছি। আমিই চিনতে পারিনি।’

শেষ চারের টিকিট কাটতে হলে লিভারপুলকে ফিরতি লেগে কম করে হলেও ৪-০ ব্যবধানে জিততে হবে। লিভারপুলের কোচ ক্লপ এটা নিয়ে ভাবতে চান না এখন, ‘সেটা এখনই বলার সময় নয়। এক সপ্তাহ পরের ম্যাচ নিয়ে ভাবার অবস্থায় আমি নেই। এর মাঝে আমাদের আরও একটি ম্যাচ (লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে) আছে। অবশ্যই জেতার চেষ্টা করব। আমরা তো জিততেই চাই।’

লিভারপুলের হারের দিনে জয় ছিনিয়ে নিয়েছে বায়ার লেভারকুসেন। ঘরের মাঠে ইংলিশ ক্লাব ওয়েস্ট হামকে ২-০ গোলে ধরাশায়ী করেছে জার্মান ক্লাবটি। লেভারকুসেনের জার্সি গায়ে গোল দুটি উপহার দেন জোনাস হফমান ও ভিক্টর বোনিফেস। এছাড়া বেনফিকা ২-১ গোলে মার্শেইকে আর এএস রোমা ১-০ ব্যবধানে হারিয়েছে এসি মিলানকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা