× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল ২০২৪

নাহিদ-রিশাদের বোলিং তোপে দাপুটে জয় শাইনপুকুরের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪ ১৮:২২ পিএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪ ১৯:২৬ পিএম

নাহিদ-রিশাদের বোলিং তোপে দাপুটে জয় শাইনপুকুরের; ছবি : সংগৃহীত

নাহিদ-রিশাদের বোলিং তোপে দাপুটে জয় শাইনপুকুরের; ছবি : সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ঝলক দেখিয়েছেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের দুই বোলার নাহিদ রানা ও রিশাদ হোসেন। জাতীয় দলের এই দুই বোলারের তোপে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৮০ রানের দাপুটে জয় তুলে নিয়েছে  শাইনপুকুর। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে আকবর আলীর নেতৃত্বাধীন দলটি। 

রবিবার (৭ এপ্রিল) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কমে দাঁড়ায় ৪৩ ওভারে। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৩ ওভারে ৮ উইকেটে ২৪২ রান করে শাইনপুকুর। জবাব দিতে নেমে গাজী গ্রুপ অলআউট হয়ে যায় ১৬১ রানে। চারটি করে উইকেট পেয়েছেন নাহিদ রানা ও রিশাদ হোসেন।

এদিন টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পায় শাইনপুকুর। তানজিদ হাসান তামিম ঝড়ো শুরুর ইঙ্গিত দিলেও থামেন মাত্র ১২ রানেই। একটি চার ও একটি ছক্কায় ৭ বলে ১২ রান করে রুয়েল মিয়ার বলে এলবিডব্লিউ হন তামিম। আরেক ওপেনার জিসান আলম থামেন ১৬ বলে ২০ রানে। তার ব্যাট থেকে আসে একটি চার ও দুটি ছক্কা।

শাইনপুকুরের অধিনায়ক আকবর আলিও ইনিংস বড় করতে পারেননি। দুটি ছক্কার সুবাদে ১২ বলে ১৩ রান করে আউট হন আকবর। তারপর রবিউল হক বিদায় নেন ১৬ বলে ৪ রান করে। ৮০ রানে দলের চার উইকেট হারিয়ে ফেলে শাইনপুকুর। তারপর দলের হাল ধরেন খালিদ হাসান ও ইরফান শুক্কুর। তারা গড়েন ৮৪ বলে ৮৩ রানের জুটি। 

খালিদ আউট হলে ভাঙে এই দারুণ জুটি। ৯৯ বলে ৬৩ রান করে থামেন খালিদ। শাইনপুকুরের ইনিংস মেরামত করার পথে খালিদ হাঁকান পাঁচটি চার ও একটি ছক্কা। ষষ্ঠ উইকেটে ২৯ রানের জুটি গড়েন মেহেরব হাসান ও ইরফান। ২৫ বলে ১৮ রান করে বিদায় নেন মেহেরব। তারপর মাঠে নামেন রিশাদ হোসেন। গোল্ডেন ডাকের শিকার হন তিনি। পয়েন্টে মেহেদী মারুফের চিলের মতো ছো মেরে নেওয়া ক্যাচে আউট হয়ে যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না রিশাদ!

বাকিটা সময় ইরফানকে সঙ্গ দেন হাসান মুরাদ। ৯ বলে ১১ রান করে অপরাজেয় থাকেন মুরাদ। বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ইনিংসের শেষ বলে আউট হন ইরফান। তার আগে খেলেন ৮৪ রানের নান্দনিক ইনিংস। ৭৫ বলের এই ইনিংসে ইরফানের ব্যাট থেকে আসে ৮টি চার ও ২টি ছক্কা। স্ট্রাইক রেট ছিল ১১২।

নির্ধারিত ৪৩ ওভারে ২৪২ রানের বড় সংগ্রহ পায় শাইনপুকুর। গাজী গ্রুপ ক্রিকেটার্সের পক্ষে রুয়েল তিনটি এবং আব্দুল গাফফার সাকলাইন ও মঈন খান দুটি করে উইকেট নেন।

বোলিংয়ে নেমে নিজের প্রথম ওভারেই শাইনপুকুরকে উইকেট এনে দেন নাহিদ রানা। পিনাক ঘোষকে শিকার করেন তিনি। পরের ওভারেই আরেক ওপেনার আনিসুল ইসলামকে বোল্ড করেন সদ্যই জাতীয় দলে পা রাখা নাহিদ। শাইনপুকুরকে তৃতীয় উইকেটটি এনে দেন মুরাদ। ৬০ রানে তিন উইকেট হারায় গাজী গ্রুপ।

গাজী গ্রুপের অধিনায়ক মেহেদী মারুফকে শিকার করে নিজের প্রথম উইকেটটি পান রিশাদ হোসেন। দ্বিতীয় স্পেলে ফিরেই আবারও উইকেট পান নাহিদ। এবার তিনি বোল্ড করেন মাহফুজুর রাব্বিকে। তারপর ষষ্ঠ উইকেটে ৩০ রানের জুটি পায় গাজী গ্রুপ। এই জুটি ভাঙেন আরাফাত সানি। 

নাহিদ রানা আবারও বোলিংয়ে ফিরে তুলে নেন নিজের চতুর্থ উইকেট। ১২৩ রানে সাত উইকেট হারিয়ে পরাজয়ের ক্ষণ গণনা করতে থাকে গাজী গ্রুপ। গাজী গ্রুপের শেষ তিনটি উইকেটই শিকার করেন লেগ স্পিনার রিশাদ হোসেন। দলটি অলআউট হয়ে যায় ১৬১ রানে। ফলে ৮০ রানের দাপুটে জয় পেল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এই জয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে শাইনপুকুর।

নাহিদ রানা ৯ ওভারে খরচ করেন ৫৪ রান। একটু খরুচে হলেও গুরুত্বপূর্ণ চারটি উইকেট শিকার করেন এই পেস বোলার। রিশাদ ৭ ওভারে খরচ করেন ৩০ রান। তিনিও চারটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ৪৩ ওভারে ২৪২/৮ (ইরফান শুক্কুর ৮৪, খালিদ হাসান ৬৩; রুয়েল মিয়াঁ ৩/৪৮, আব্দুল গাফফার ২/৪৫, মঈন খান ২/৪১)। 

গাজী গ্রুপ ক্রিকেটার্স : ৩৫ ওভারে ১৬১/১০ (সাব্বির হোসেন শিকদার ৩৩, মঈন খান ২০; নাহিদ রানা ৪/৫৪, রিশাদ হোসেন ৪/৩০)। 

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ডার্ক লুইস পদ্ধপ্তিতে ৮০ রানে জয়ী। 

ম্যাচসেরা : ইরফান শুক্কুর। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা