× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানের ক্যাম্পে গিয়ে পাঁচ বছর নিষিদ্ধ আমিরাতের উসমান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪ ০২:২৬ এএম

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪ ১১:০৪ এএম

উসমান খান

উসমান খান

আরব আমিরাতের হয়ে খেলার প্রতিশ্রুতি দিয়েছিলেন উসমান খান। কিন্তু মধ্যপ্রাচ্যের দেশটির হয়ে মাঠেই নামেননি। এমনকি আমিরাতের হয়ে খেলার জন্য দেশটিতে তিন বছর থাকার বাধ্যবাধকতাই পূরণ করতে পারেননি। তার ওপর পিসিবির ডাকে সাড়া দিয়ে পাকিস্তানের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

আমিরাতের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও যোগ দিয়েছেন কাকুলে আর্মি স্কুলে চলমান পাকিস্তানের ট্রেনিং ক্যাম্পে। যেখানে চলছে নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি। এজন্যই উসমানকে পাঁচ বছর নিষিদ্ধ করেছে আরব আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এ নিষেধাজ্ঞার কারণে পাকিস্তানি বংশোদ্ভূত আরব আমিরাতের ক্রিকেটার উসমান ইসিবি আয়োজিত কোনো টুর্নামেন্টে আগামী পাঁচ বছর খেলতে পারবেন না। সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে তারা।

এ নিয়ে তদন্ত শেষে ইসিবি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উসমান চুক্তি লঙ্ঘন করেছেন, ‘উসমান সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলা নিয়ে মিথ্যা বর্ণনা দিয়েছেন। তিনি ইসিবি কর্তৃক সুবিধা গ্রহণ করেছেন, এটা স্পষ্ট তিনি আর ইসিবির হয়ে খেলতে চান না কিংবা সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলতে হলে বাকি যে প্রক্রিয়া অনুসরণ করতে হবে, তা শেষ করতে চান না।’

এ বছর ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগে আরব আমিরাতের স্থানীয় ক্রিকেটার হিসেবে খেলেছেন উসমান। এখন নিষিদ্ধ হওয়ায় আগামী পাঁচ বছর এ টুর্নামেন্টে খেলতে পারবেন না। অংশ নিতে পারবেন না টি-টেন লিগেও।

উসমান আরব আমিরাতে পাড়ি জমান তিন বছর আগে। কিন্তু পিএসএল, বিপিএল খেলতে অনেক দিন ছিলেন আরব-আমিরাতের বাইরে। তাই দেশটিতে তিন বছর থাকার শর্ত পূরণ হতে এখনও ১৪ মাস বাকি।

তবে উসমানের দাবি, চুক্তি লঙ্ঘন করেননি তিনি। চুক্তিতে ৩০ দিনের নোটিস পিরিয়ড রয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা