× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইংলিশ ফুটবলারদের ওয়াগদের নিরাপত্তায় খরচ কোটি টাকা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ০০:০৩ এএম

হ্যারি ম্যাগুয়ের ও তার স্ত্রী ফার্ন হকিংস

হ্যারি ম্যাগুয়ের ও তার স্ত্রী ফার্ন হকিংস

জার্মানির মাটিতে বসতে যাচ্ছে ইউরো চ্যাম্পিয়নশিপ। আগামী ১৪ জুন-১৪ জুলাইয়ের মহাদেশীয় এ ফুটবল আসরে অংশ নিচ্ছে ইংল্যান্ড। শুধু তাই নয়, টুর্নামেন্টের শ্রেষ্ঠত্ব ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে অন্যতম ফেভারিটও তারা। দুর্দান্ত ফর্মে রয়েছেন এখন কোচ গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ এখন তাদের সামনে।

ইংলিশ ফুটবলাররা ইউরোতে অংশ নেবেন। আর তাদের স্ত্রী ও প্রেমিকারা (ওয়াগ) কি ঘরে বসে থাকবেন? এমনটা হতেই পারে না। কাতার বিশ্বকাপের মতো হ্যারি কেনদের ওয়াগরাও জার্মানি সফরে যাবেন।

ইউরোজুড়ে উৎসাহ জোগাবেন স্বামী কিংবা প্রেমিকদের। বিশ্বকাপ বা মহাদেশীয় বা যেকোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে ইংল্যান্ডের খেলোয়াড়দের সঙ্গী হন সহধর্মিণী বা বান্ধবীরা। পুরোনো রীতি মেনে এবারও সেটাই হতে যাচ্ছে।

কিন্তু এবার ইউরো মিশনে ওয়াগদের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে ইংল্যান্ড। টুর্নামেন্ট চলাকালে জার্মানিতে সন্ত্রাসী হামলার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এজন্য দর্শকদের নিরাপত্তা নিয়ে চিন্তায় পড়েছে খোদ জার্মান সরকার।

রাশিয়ায় সন্ত্রাসী হামলায় ১৩৭ জন নিহত হওয়ার পর দুশ্চিন্তাটা আরও বেড়ে গেছে আয়োজকদের। এই নিরাপত্তা ঝুঁকির বিষয়টি ভাবিয়ে তুলেছে ইংল্যান্ডের ফুটবলারদের স্ত্রী ও প্রেমিকাদের।

এ কারণে বেশ কয়েকজন খেলোয়াড়ের পত্নী ও পার্টনাররা নিজস্ব ব্যবস্থাপনায় নিরাপত্তা প্রহরী নিয়োগ দেওয়ার কথা ভাবছেন। আর এজন্য হ্যারি ম্যাগুয়ের-জর্ডান পিকফোর্ডদের ওয়াগদের খরচ হবে কোটি টাকার ওপর।

ইউরোর গ্রুপ পর্ব পর্যন্ত বিশেষ এই নিরাপত্তা ব্যবস্থার জন্য ইংলিশ ফুটবলারদের ওয়াগদের খরচ হবে প্রায় ৮২ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৯ লাখ টাকা। আর ইংল্যান্ড ফাইনালে উঠলে তাদের খরচ বেড়ে দাঁড়াবে ১ লাখ ২৬ হাজার ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ কোটি ৩৭ লাখ টাকা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা