× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

আবাহনীর একপেশে জয়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪ ১৮:০৪ পিএম

আবাহনীর একপেশে জয়

আবাহনী-মোহামেডান ম্যাচ। ব্লকবাস্টার এক লড়াই প্রত্যাশা ছিল। সেই উচ্চাশা মিইয়ে গেছে। দুই হেভিওয়েটের লড়াই হয়েছে একপেশে। মোহামেডানের ছন্নছাড়া বোলিং এবং ব্যাটারদের দৈন্যদশায় ৮ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। এ জয়ে শীর্ষস্থান আরো মজবুত হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। পূর্ণ দুই পয়েন্ট খুইয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

খান সাহেব ফতুল্লা স্টেডিয়ামে আজ মঙ্গলবার টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। প্রথমে ব্যাটিং করে ৯ উইকেটে ১৯০ রান তোলে মোহামেডান। রান তাড়ায় কোটার ১৫ ওভার আগেই জয় নিশ্চিত করে আকাশি-নীল জার্সিধারীরা। জয়ের নায়ক জাকির আলী অনিক। ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মোহামেডানের হয়ে ওপেনিংয়ে নামেন রনি তালুকদার ও ইমরুল কায়েস। দলীয় ১৫ রানে উদ্বোধনী জুটি ভাঙে। ১০ রানে রনি তালুকদারের আউটে শুরু হয় পতন। স্কোরবোর্ডে ৫৭ রান যোগ না হতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। দলীয় ১৬ রানে ইমরুল কায়েস (২), ২১ রানে মাহিদুল ইসলাম অঙ্কন (৫), ৪০ রানে রুবেল মিয়া (১১) এবং ৫৭ রানে ফেরেন আরিফুল ইসলাম (১৯)। আসা যাওয়ার মিছিলে ত্রাণকর্তা কেবল মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৩ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। তার ইনিংসে ৩টি চার ও ১টি ছয়ের মার ছিল। এক প্রান্তে যখন উইকেটের মিছিল অন্যপ্রান্ত সামলে রাখেন মাহমুদউল্লাহ। আর শেষ দিকে আরিফুল হক ৩৩ ও আবু হায়দার রনি করেন ২২ রান। তাতেই ১৯০ রানের সম্মানজনক পুঁজি পায় মোহামেডান। আবাহনীর হয়ে কামরুল ইসলাম রাব্বি ১১ ও আসিফ হাসান ৭ রানে অপরাজিত ছিলেন।

রান তাড়ায় শুরুতে এনামুল হক বিজয়কে হারায় আবাহনী। ২ বাউন্ডারিতে ১২ রান করেন তিনি। বিজয়ের ফেরাতে খুব একটা বিপদে পড়েনি দল। নাইম শেখ ও জাকের আলী অনিক সব বাঁধা টপকে যান। দুজন ১০৬ রানের নাইমের বিদায়ে জুটি ভাঙে। ফেরার আগে ৫ চার এবং ৩ ছক্কায় ৬৩ রান করেন তিনি। নাইম ফেরার পর আর কোনো উইকেট পড়েনি। আফিফ হোসেনকে (৩৯) নিয়ে ১৫ ওভার আগেই জয় নিয়ে মাঠ ছাড়েন অনিক (৭৮*)। এদিন অনিক চারের চেয়ে ছক্কা মেরেছেন বেশি। চারটি চার এবং ছয়টি ছক্কা ইনিংস সাজিয়েছেন। মোহামেডানের হয়ে রনি এবং নাসুম একটি করে উইকেট পান।


সংক্ষিপ্ত স্কোর:
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ১৯০/৯ (মাহমুদউল্লাহ ৫৪, আরিফুল হক ৩৩; তানজিম সাকিব ৩/৩১, তাসকিন ২/৫৮)।
আবাহনী লিমিটেড: ৩৫ ওভারে ১৯৫/২ (জাকির ৭৮*, নাইম শেখ ৬৩; রনি ১/২৫)
ফল: আবাহনী ৮ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: জাকির আলী অনিক।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা