× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রাম টেস্ট

শেষ বিকালেও নেই স্বস্তি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৭:১৯ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ২১:২০ পিএম

বাংলাদেশ প্রথম দিনে উইকেটের এ উদযাপন কমই করতে পেরেছে— গেটি ইমেজেস

বাংলাদেশ প্রথম দিনে উইকেটের এ উদযাপন কমই করতে পেরেছে— গেটি ইমেজেস

অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ফিরিয়ে হাসান মাহমুদ ফেরার বার্তা দিয়েছিলেন। কিন্তু সাগরিকায় ফেরা হয়নি বাংলাদেশের। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিনে ব্যাট হাতে পুরো দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা।  টপ অর্ডারে তিন ফিফটির পর মিডলের দৃঢ়তায় দিনশেষে লঙ্কানরা তুলেছে ৩১৪ রান। হারিয়েছে শুরুর ৪ উইকেট। দিনের শেষের  দুটি ইনিংসে দুটি করে উইকেট তুললেও স্বস্তি আনতে পারেননি টাইগার বোলাররা।

আগামীকাল চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরু করবে লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল। ২৫ রানের জুটিতে এখন অবধি ৩৪ রানে ব্যাট করছেন চান্দিমাল ও ১৫ রানে কাল দিন শুরু করবে ধনঞ্জয়া। প্রথম দিনে দুটি উইকেট তুলেছেন হাসান মাহমুদ। সাকিবের একটি ও অন্যটি ছিল রান আউট।

ক্যাচ মিসের মহড়ায় প্রথম নাম লেখান মাহমুদুল হাসান জয়। এরপর তালিকায় যোগ হয় সাকিব আল হাসানের নাম। মিস করেন শাহাদাত হোসেন দিপুও। ৯ রানে ব্যাট করার সময় লঙ্কান ওপেনার নিশান মাদুশঙ্কা পান জীবন। দ্বিতীয় স্লিপে দাঁড়ানো জয় হাতে জমিয়েও ক্যাচ নিতে না পারলে সেই মাদুশঙ্কা থামেন ৫৭ রানে। ১৩ রানেই ভাঙতে পারত যে ওপেনিং জুটি, তা থেমেছে ৯৬ রানে। এরপর করুনারত্নের ক্যাচ বাউন্ডারি লাইনে ছেড়েছেন সাকিব। সীমানায় কিছুটা এগিয়ে থাকায় ক্যাচ তো নিতেই পারেননি, বাঁচাতে পারেননি ছক্কাও। তখন করুনারত্নে ব্যাটিং করছিলেন ২২ রানে। এরপর যোগ করেছেন আরও ৬৪ রান।

দুটি ক্যাচ মিস আর একটি রান আউটের সুযোগ হাত ছাড়ার পর প্রথম সেশনে দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনে দুটি উইকেট তুলে ফেরার পথ তৈরি রাখলেও তৃতীয় সেশনে ব্যর্থতা বাড়ান দিপু। ম্যাথুসের ক্যাচ ১০ রানে ফেলে দেন, এরপর ম্যাথুস থামলেও যোগ করেছেন আরও ১৩ রান। সুযোগগুলো কাজে লাগালে পারলে দিনের ফলও ভিন্ন হতে পারতÑ আর আফসোসে পুড়তে হতো না টাইগারদেরও। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা