× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফিলিস্তিনের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে বিরতিতে বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪ ১৬:২৬ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ১৬:৩০ পিএম

গোলশূন্য ড্রয়ে বিরতিতে বাংলাদেশ

গোলশূন্য ড্রয়ে বিরতিতে বাংলাদেশ

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় লেগে মাঠে নেমেছে বাংলাদেশ। কিংস অ্যারেনায় গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে প্রথমার্ধের খেলা। তবে ম্যাচের সবচেয়ে বড় সুযোগ হারিয়েছে হাভিয়ের কাবরেরার দল। তা না হলে আরও বিরতিটা আরও স্বস্তির হতে পারত।

খেলার ১২তম মিনিটে প্রতিপক্ষের ফ্রি কিক থেকে পিছিয়ে পড়তে পারতো বাংলাদেশ। গোলরক্ষক মিতুল মারমার দিকে সোজাসুজি নেওয়া শটটি তার এক কদম দূরে ড্রপ খেয়ে বল লাফিয়ে ওঠে। তবে দ্বিতীয় প্রচেষ্টার বল ক্লিয়ার করেন তিনি।

২১তম মিনিটে ডানপ্রান্ত দিয়ে হঠাৎ আক্রমণে বাংলাদেশ। তপু বর্মণের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে পড়েন মোহাম্মদ ফয়সাল আহমেদ ফাহিম। তবে বামপ্রান্ত দিয়ে বক্সে ঢোকা সতীর্থের কাছে ঠিকঠাক ক্রস দিতে পারেননি এই ফরোয়ার্ড। 

২৯ মিনিটে ভালো একটি আক্রমণে ওঠে বাংলাদেশ। প্রতিপক্ষের কর্ণার কিক থেকে পাল্টা আক্রমণে ওঠে বাংলাদেশ। রাকিব হোসেন একাই বল নিয়ে ঢুকে পড়েন বক্সে। তবে ব্যাক পাস পেয়ে জনি আটকে পড়েন জটলার মধ্যে। শট নেওয়ার আগেই কিংসের এই খেলোয়াড়ের থেকে বল কেড়ে নেয় ফিলিস্তিন। দারুণ আক্রমণ প্রতিহত হয় জনির ভুলে।

৩১ মিনিটে ফ্রি কিক পায় বাংলাদেশ। জামালের ফ্রি কিক বক্সের ডানপাস ঘেষে বেড়িয়ে যায়। তিন মিনিট পর বক্সের সামনে থেকে অন টার্গেটে শট নেন ফিলিস্তিনের ওদয় দাবাগ। তবে সহজেই তার নেওয়া কোনাকুনি শটটি ধরে ফেলেন মিতুল।

৩৯ মিনিটে বক্সের কয়েক মুসাব ভাট ফ্রি কিক নিতে আসেন। হেড বক্সে দাঁড়িয়ে হেড নেন শিহাব কুম্বোর। তবে দুর্দান্ত মিতুলকে পরাস্ত করা যায়নি। এ যাত্রায় বাংলাদেশকে বাঁচিয়েছেন এক মিনিট পর আরও ভয়ানক বিপদে পড়ে বাংলাদেশ। বক্সের মধ্যে ফাকা জায়গায় বল পেয়ে যায ফিলিস্তিন। তবে বাংলাদেশি ডিফেন্ডারদের অসাধারণ নৈপুণ্যে বিপদমুক্ত হয় বাংলাদেশ।

৪১ মিনিটে প্রথম কর্নার পায় বাংলাদেশ। ২ মিনিট পর রাকিবের হেড বুক দিয়ে ঠেকিয়ে পায়ে নেন জামাল। ডানপ্রান্ত দিয়ে এগিয়ে যান প্রতিপক্ষের বিপদসীমায়। মাঝ মাঠ দিয়ে তাকে অনুসরণ করে বক্সে ঢুকে পড়েন ফাহিম। প্রতিপক্ষের দুজন খেলোয়াড়ের বাধা টপকে জামাল বল ক্রস দেন ফয়সালকে। কিন্তু সামনে থাকা গোলরক্ষককে বোকা বানাতে পারেননি তিনি। ওয়ান ওয়ান খেলায় সুযোগ কাজে লাগাতে পারেননি ফাহিম। খেলার প্রথমার্ধে এটাই সবচেয়ে বড় সুযোগ, যেটি মিস করল বাংলাদেশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা