× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বাধীনতা দিবস প্রীতি ম্যাচ

রফিকের সবুজ দলকে হারাল দুর্জয়ের লাল দল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪ ১৩:৩২ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ১৪:০৩ পিএম

রফিকের সবুজ দলকে হারাল দুর্জয়ের লাল দল

মহান স্বাধীনতা দিবস আজ। বিশেষ এ দিনটিকে স্মরণ করে প্রতি বছর প্রীতি ম্যাচ ক্রিকেটের আয়োজন করে বিসিবি। সেই ধারাবাহিকতায় এবারও মাঠে গড়িয়েছে লাল ও সবুজ দলের ব্যানারে সাবেক ক্রিকেটারদের লড়াই। যেখানে মোহাম্মদ রফিকের সবুজ দলকে ১১ রানে হারিয়েছে নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন লাল দল।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভার শেষে লাল দল সংগ্রহ করে ১২০ রান। জবাব দিতে নেমে কোনো উইকেট না হারালেও ১০৯ রানের বেশি করতে পারেনি সবুজ দল। ফলে ১১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় রফিকের দলকে।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে লাল দলের ওপেনার হান্নান সরকার ফিরে যান ১০ রান করে। খুব বেশি সময় ক্রিজে ছিলেন না দেশের ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপিও। এরপর ফয়সাল হোসেন ডিকেন্স এবং তুষার ইমরানের ব্যাটে ভর করে এগুতে থাকে তারা। দুজনেই ব্যাট হাতে তুলেছেন ঝড়। ডিকেন্স ১৭ বলে ২০০ স্ট্রাইকরেটেব করেছেন ৩৪ রান। ১৬ বল খেলে তুষার ইমরানের রান ৩১। শেষ দিকে ১১ বলে ২০ রানের ক্যামিও খেলেন আব্দুর রাজ্জাক। নির্ধারিত ১০ ওভার শেষে লাল দল সংগ্রহ করে ১২০ রান। দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট সংগ্রহ করেন জাভেদ ওমর।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি ভঙ্গিতে খেলতে থাকেন সবুজ দলের দুই ওপেনার। মোহাম্মদ রফিক রীতিমতো ঝড় তোলেন মিরপুরে। অপরপাশে জাভেদ ওমর বেলিমও চেষ্টা করেছেন। তবে শেষ পর্যন্ত আর ম্যাচ জিততে পারেননি তারা। ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১০৯ রানেই থামতে হয় তাদের। ফলে ১১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় সবুজ দলকে। দলের হয়ে সর্বোচ্চ ৬৬* রান করেন রফিক। মাত্র ৩৩ বল খেলেছেন তিনি। এ ছাড়া জাভেদ ওমর করেন ৪০ রান।

ম্যাচশেষে পুরস্কার বিতরণ করেছেন ক্রীড়ামন্ত্রী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন মোহাম্মদ রফিক। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা