× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএল

কোহলির পর কার্তিক ঝড়ে প্রথম জয় বেঙ্গালুরুর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪ ২৩:৫৪ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ০০:৫১ এএম

কোহলির পর কার্তিক ঝড়ে প্রথম জয় বেঙ্গালুরুর

বিরাট কোহলির ফিফটির পর দীনেশ কার্তিকের ঝোড়ো ব্যাটিংয়ে আইপিএলের চলতি আসরে প্রথম জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়েছে ফাফ ডু প্লেসির দল। 

সোমবার (২৫ মার্চ) এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৬ রান করেছিল পাঞ্জাব কিংস। জবাবে ৪ উইকেট ও ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় আরসিবি ফ্র‍্যাঞ্চাইজি।

 

আইপিএলের ১৭তম আসরটা হার দিয়ে শুরু করেছিল বেঙ্গালুরু। মোস্তাফিজের দুর্দান্ত স্পেলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৬ উইকেটে হেরেছিল তারা। তবে এদিন পাঞ্জাবের বিপক্ষে আসরের প্রথম জয় তুলে নেয় কোহলি-কার্তিকরা। 


ঘরের মাঠে রান তাড়ায় কোহলি ব্যাট করেছেন দায়িত্ব নিয়েই। একপ্রান্তে ধস নামলেও অপরপ্রান্ত আগলে রাখেন তিনি। দলের তিন বিদেশি তারকা ফাফ ডু প্লেসি, ক্যামেরন গ্রিন ও গ্লেন ম্যাক্সওয়েলের প্রত্যেকে মাত্র ৩ রান করে আউট হন।


তবে ৪৯ বলে ১১ চার ও ২ ছক্কায় ৭৭ রান করে শেষ পর্যন্ত দলীয় ১৩০ রানে আউট হন কোহলি। তখনও জয়ের জন্য দলের প্রয়োজন ছিল ২৪ বলে ৪৭ রান। শেষদিকের কঠিন কাজটা সহজ করে দেন দিনেশ কার্তিক ও ইমপ্যাক্ট খেলোয়াড় মহিপাল লমরর। কার্তিক ১০ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৮ আর মহিপাল ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।


এদিন  পাঞ্জাবের পক্ষে দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৩ রান খরচায় ২ উইকেট নেন হারপ্রিত ব্রার। ২৩ রান খরচায় ২ উইকেট নেন কাগিসো রাবাদা। তবে শেষ ওভারে দলকে জেতাতে পারেননি ভারতীয় পেসার আর্শদ্বীপ সিং। 


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করেছিল পাঞ্জাব। অধিনায়ক শিখর ধাওয়ান ৫ চার ও ১ ছক্কায় ৩৭ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন। শেষদিকে ৮ বলে ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন শশাঙ্ক সিং। 

এছাড়া জিতেশ শর্মা ২০ বলে ২৭, প্রবসিমরান ১৭ বলে ২৫ ও স্যাম কারান ১৭ বলে ২৩ রান করেন। বেঙ্গালুরুর পক্ষে ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা