× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লঙ্কানদের ‘অস্বস্তি’ এখন টাইগারদের ‘স্বস্তি’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ১৮:০৯ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৪ ২৩:২৩ পিএম

শরিফুল ইসলামের উইকেট উদযাপন

শরিফুল ইসলামের উইকেট উদযাপন

সন্দেহ নেই বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দিয়ে খুশিতেই ভাসছিল শ্রীলঙ্কা। প্রতিপক্ষ ১৮৮ রানে থেমে গেলে কে না খুশি হবে? ধনাঞ্জয়া ডি সিলভাদের আর দোষ কোথায়? তারা কি আর জানতো? তাদের সামনেও অপেক্ষা করছে বড় বিপদ। ব্যাটিংয়ে নেমে তারাও স্বস্তি পায়নি। টাইগারদের পেস আর স্পিনের মিলিত আক্রমণে অস্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন শেষে ১১৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও বল হাতে দাপট দেখান নাহিদ রানা। বিদায় করেন নিশান মাদুশঙ্কা ও কুশল মেন্ডিসকে। তার সঙ্গে পেস আক্রমণে ফিফটি হাঁকানো দিমুথ করুনারত্নেকে ফিরিয়ে স্বাগতিক শিবিরে স্বস্তি এনে দেন শরিফুল ইসলাম। তাদের সঙ্গে লঙ্কান ব্যাটিং লাইন-আপে আঘাত হেনেছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

স্বাগতিকদের তোপ সামলে সাজঘরে ফেরার আগে ফিফটি হাঁকিয়েছেন করুনারত্নে। ১০১ বল খরচায় ৭ বাউন্ডারি ও এক ছক্কায় খেলেন ৫২ রানের দারুণ কার্যকর এক ইনিংস। অ্যাঞ্জেলো ম্যাথুস দলীয় স্কোরে এনে দেন ২২ রান। তাতেই লঙ্কানদের লিড দাঁড়িয়েছে ২১১ রানের। দ্বিতীয় ইনিংস ব্যাটিংয়ে নেমে চাপে থাকলেও প্রথম ইনিংসে ৯২ রানে এগিয়ে থাকায় শ্রীলঙ্কার লিডটা একটু একটু করে বড় হচ্ছে। ধনাঞ্জয়া ডি সিলভা ২৩* রান নিয়ে এখনও ক্রিজে টিকে আছেন। তাকে সঙ্গ দিচ্ছেন বিশ্ব ফার্নান্দো (২*)।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ২৮০ রানের জবাবে বাংলাদেশ থেমেছে ১৮৮ রানে। ৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সফরকারীরা। গতকাল শেষ বিকালে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন পুরোটা খেলতে পারেনি। ৫১.৩ ওভার টিকেছে স্বাগতিকদের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ২৮০

বাংলাদেশ প্রথম ইনিংস : (আগের দিন ৩২/৩) ৫১.৩ ওভারে ১৮৮ (তাইজুল ৪৭, শাহাদাত ১৮, লিটন ২৫, খালেদ ২২; ভিশ্ব ১৫.৩/৪, রাজিথা ১৬/৩, কুমারা ১২/৩)।

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ৩৬ ওভারে ১১৯/৫ (করুনারত্নে ৫২, ম্যাথুস ২২, ধনঞ্জয়া ২৩*, ভিশ্ব ২*; শরিফুল ১১/১, নাহিদ ১০/২, মিরাজ ৫/১)।

# দ্বিতীয় দিন শেষে ২১১ রানে এগিয়ে শ্রীলঙ্কা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা