× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেট টেস্ট

ব্যাটারদের আশা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম তাইজুল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ১২:৩৭ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৪ ১৩:০৮ পিএম

ব্যাট হাতে পারদর্শিতা দেখিয়ে চলেছেন তাইজুল। ছবি : সংগৃহীত

ব্যাট হাতে পারদর্শিতা দেখিয়ে চলেছেন তাইজুল। ছবি : সংগৃহীত

সর্বনাশের শুরু গতকাল বিকালে। ১০ ওভার ব্যাট করতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। আজ দ্বিতীয় দিন সকালে এসে সেই অবস্থার খুব একটা পরিবর্তন হলো না। দলীয় শতরান পার হওয়ার আগেই টাইগাররা হারিয়েছে আরও ‍দুই উইকেট। মধ্যাহ্ন বিরতির আগে ফিরেছেন লিটন দাসও। শেষ পর্যন্ত ৬ উইকেট ১৩২ রান নিয়ে বিরতিতে গেছে নাজমুল হোসেন শান্তর দল। সফরকারীদের চেয়ে বাংলাদেশ এখনও পিছিয়ে ১৪৮ রানে।

মাঠে অপরাজিত আছেন মেহেদি হাসান মিরাজ ও তারই বোলিং পার্টনার তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনার আজ অবশ্য বোলিংয়ে নয়, ব্যাট হাতে পারদর্শিতা দেখিয়ে চলেছেন। নাইটওয়াচম্যান হিসেবে নেমে এখন অপরাজিত ৪১ রানে। বিরতির পর তার সঙ্গে মিরাজ ২ রান নিয়ে আবার ব্যাট করতে নামবেন। শাহাদাত হোসেন ১৮ এবং লিটন ২৫ রান করে সাজঘরমুখো হয়েছেন। আগের দিনের অপরাজিত ব্যাটার জয়ের ইনিংস থেমেছে স্রেফ ১২ রানে।

এর আগে ৩ উইকেটে ৩২ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। নাইটওয়াচম্যান তাইজুলকে নিয়ে শুরুটা করেছিলেন জয়। কিন্তু এই ওপেনার খুব একটা সুবিধা করতে পারলেন না। লাহিরু কুমারার বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হন এই ওপেনার।

শাহাদাত এসেছিলেন এরপর। তাইজুলের সঙ্গে জুটি জমেও উঠেছিল। ৫৩ রানে ৪ উইকেট হারানোর পর দুজনেই দেখেশুনে খেলছিলেন। জুটি যখনই আশা দেখাচ্ছিল, তখনই আক্রমণে কুমারা। আর তাতেই সাফল্য পায় লঙ্কানরা। বাউন্সী বলটা বুঝে ওঠার আগেই শাহাদাতের ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ধনাঞ্জয়া ডি সিলভা নেন দিনের দ্বিতীয় ক্যাচ। ৮৩ রানে বাংলাদেশ হারায় ৫ম উইকেট।  

ক্রিজে আসনে অভিজ্ঞ লিটন। তাউজুলকে সঙ্গে নিয়ে পার করেন দলীয় শতরান। লিটন খেলছেন একেবারেই টেস্ট মেজাজে। মাথা ঠান্ডা রেখে খেলেছেন তাইজুলও। কিন্তু টাইগারদের এই জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। লাহিরুর দুর্দান্ত ইনসুইং ভেঙে দেয় লিটনের প্রতিরোধ। দলীয় ১২৪ এবং ব্যক্তিগত ২৫ রানে ফেরেন তিনি। শেষ পর্যন্ত ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে সেশন শেষ করেছে বাংলাদেশ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা