× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেসিকে ছাড়াই জিতল আর্জেন্টিনা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ১২:১৬ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৪ ১২:২৫ পিএম

গোলের পর এনজো ফার্নান্দেজের উল্লাস। ছবি : সংগৃহীত

গোলের পর এনজো ফার্নান্দেজের উল্লাস। ছবি : সংগৃহীত

চোট গুরুতর নয়, তারপরও প্রীতি ম্যাচে লিওনেল মেসিকে নিয়ে রিস্ক নিতে চাননি প্রধান কোচ লিওনেল স্কালোনি। বিশ্বকাপ জয়ী অধিনায়ককে ছাড়াই আজ প্রথম ম্যাচে এল সালভাদরের বিপক্ষে খেলতে নেমেছিল লা আলবিসেলেস্তেরা। যেখানে নিজেদের সেরা খেলোয়াড়ের অভাব টেরই পায়নি তারা। তুলে নিয়েছে ৩-০ গোলের সহজ জয়।

আর্জেন্টিনার ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো দলকে ১৬ মিনিটে লিড এনে দেন। বিরতির আগে লিড দ্বিগুণ করেন চেলসির তারকা এনজো ফার্নান্দেজ। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে আর্জেন্টিনার স্কোরলাইন ৩-০ করেন লো সেলসো।

কাগজে কলমে এবং শক্তির বিচারে এল সালভাদরের চেয়ে অনেক এগিয়ে আর্জেন্টিনা। মাঠের পারফরম্যান্সেও সেটার ছাপ রেখেছে তারা। খেলার শুরু থেকে শেষ পর্যন্ত সালভাদারের ওপর প্রভাব বিস্তার করে খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিন এল সালভাদরের ওপর মুহুর্মুহু আক্রমণ করেছে আর্জেন্টিনা। যার কোনো জবাবই দিতে পারেনি এল সালভাদর। ৮০ শতাংশ বল নিজেদের দখলে রেখে গোলমুখে আর্জেন্টিনার নেওয়া ২৪ শটের মধ্যে লক্ষ্যে ছিল ১৪টা। বিপরীতে আকাশি-নীল জার্সিধারীদের গোলমুখে মাত্র দুটি শট নিতে পেরেছে এল সালভাদর।

আর্জেন্টিনা যেভাবে আধিপত্য দেখিয়েছে সে তুলনায় গোল করতে পারেনি। বেশকিছু সহজ সুযোগ নষ্ট করেছে দলটির আক্রমণভাগের ফুটবলাররা। সেই সঙ্গে ল্যাটিন আমেরিকার শীর্ষ দলটির বেশকিছু আক্রমণ প্রতিহত করেছে এল সালভাদরের রক্ষণ ও গোলরক্ষক।

নিরপেক্ষ ভেন্যু ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিন্যান্সিয়াল ফিল্ডে প্রথমার্ধেই দুই গোলের দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের ১৬তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার কর্নার থেকে পাওয়া বল দারুণ এক হেডে জালের ঠিকানায় পাঠান সেন্টার ডিফেন্ডার রোমেরো।  ৪২ মিনিটে ব্যবধান বাড়ান মিডফিল্ডার এনজো। বিরতি থেকে ফেরার সপ্তম মিনিটের মাথায় আর্জেন্টিনার হয়ে তৃতীয় গোলটা করেন জিওভানি লো সেলসো। তার আগে এই মিডফিল্ডারকে বক্সে পাস দেন লাউতারো মার্টিনেজ। বাকি সময়ে আক্রমণ অব্যাহত রেখেও ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা