× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২-০ গোলে পিছিয়ে বিরতিতে বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৪ ০১:২৫ এএম

আপডেট : ২২ মার্চ ২০২৪ ০১:৩৪ এএম

২-০ গোলে পিছিয়ে বিরতিতে বাংলাদেশ

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের  খেলায় মুখোমুখি বাংলাদেশ। প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে হাভিয়ের কাবরেরার দল। খেলায় ৪৩ মিনিটের মাথায় গোল হজম করে লাল সবুজের জার্সিধারীরা। এরপর যোগ করা সময়ে আরও এক গোল হজম করে অতিথি দলটি। ৫ মিনিটের মধ্যে জোড়া গোল হজমের আগে অবশ্য ফিলিস্তিনের চোখে চোখ রেখেই লড়াই করেছে বাংলাদেশ। তবে একের পর এক সুযোগ মিস করে সমর্থকদের হতাশায় ডুবিয়েছেন জামার ভূঁইয়া, রাকিব হোসেনরা। ফিনিশিং টানতে পারলে দৃশ্যপট অন্যরকম হতে পারত। 

এদিন খেলার সপ্তম মিনিটে সবচেয় বড় সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। গোলরক্ষক মিতুল মারমার থেকে বল নিয়ে ডানপ্রান্ত দিয়ে আক্রমণে ওঠেন রাকিব। তবে তিনি সুযোগ কাজে লাগাতে পারেননি। দুই মিনিট পর ফিলিস্তিনের ফরোয়ার্ড ওদয় দাববাগ বল পেয়ে মারেন গোলবারের ওপর দিয়ে। অনেকটা ওপরে উঠে এসেছিলেন মিতুল। তবে ফাকা গোলপোস্ট পেয়েও বল জালে জড়াতে পারেননি এই ফরোয়ার্ড।

১৫তম মিনিটে ফের আক্রমণে বাংলাদেশ। মাঝ মাঠ থেকে জামালের বাড়ানো বল ডানপ্রান্তে পেয়ে যান রাকিব। প্রতিপক্ষে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকেও পড়েন তিনি। তবে তার নেওয়া কোনাকুনি শটটি জাল বাইরের অংশ কাঁপিয়ে যায়। দুই মিনিট পর সেই ডানপ্রাান্ত দিয়ে আবার আক্রমনে লাল সবুজের দল। অনেকটা নিচের থেকে বল নিয়ে এগিয়ে যান ডিফেন্ডার সাদ উদ্দিন। তবে বক্সে ঢুকে পাস দেওয়ার জন্য কাউকে পাননি। ফিনিশিং টানতে পারেননি এই ডিফেন্ডার। 

১৯ মিনিটে বিপদ ঘটটে পারতো। বাংলাদেশ রক্ষণে চিড় ধরে এ সময়ে। গোলবারের সামনে বিপদমুখে বল পেয়ে যান ফিলিস্তিনের ইসলাম বাতরান। গোলরক্ষক মিতুল ‍ওপরে উটে আসায় ফিলিস্তিনের এই ফরোয়ার্ড বল মারেন বাংলাদেশি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে। তবে শট তার লক্ষ্যে ছিল না। জালের ওপরে গিয়ে পড়ে। বড় সুযোগ হাতছাড়া করে ফিলিস্তিন। ৩০ সেকেন্ডের মধ্যে সেই একই পরিস্থিতির সামনে পড়ে বাংলাদেশ। আবারও দুর্বল রক্ষণে চিড় ধরায় ফিলিস্তিন। তবে অফসাইডে এ যাত্রায় কোনো বিপদ ঘটেনি। ওই মিনিটেই পাল্টা আক্রমণে ওঠে বাংলাদেশ। তবে ফিনিশিং ব্যর্থতায় হতাশায় ডোবে বাংলাদেশ।

আক্রমণ আর পাল্টা আক্রমণে ম্যাচ জমে ওঠে বেশ। এ সময় ফিলিস্তিনের রক্ষনেও চিড় ধরান জামালরা। তবে বারবার একই ভুলে গোল পায়নি কাবরেরার দল। বোধকরি এ এই ম্যাচের  সবচেয়ে বড় সুযোগটা বাংলাদেশ হাতছাড়া করে খেলার ২৭তম মিনিটে। বাম প্রান্ত দিয়ে আক্রমণে ওঠেন জামাল। দারুণ ক্ষিপ্রতায় কয়েকজনকে কাটিযে বক্সেও ঢুকে পড়েন তিনি। ডানপ্রান্তে থাকা সোহেল রানাকে দেখে পাস দেন তিনি। তবে তার নেওয়া শটটি প্রতিপক্ষের ডিফেন্ডার পাযে লেগে পিরে আসে। ফিরতি শটে বল মারেন জালের ওপর দিয়ে। 

৩০ মিনিটে মিতুলের দৃঢ়তায় রক্ষা পায় বাংলদেশ। লং পাসে উড়ে আসা বল রিসিভ করে বক্রে সামনে থেকেগোলে শট নেন ফিলিস্তিনের ফরোয়ার্ড ওদয়। ঝাপিয়ে পড়ে বা পা দিয়ে ঠেকিয়ে দেন মিতুল। ৩০ মিনিটে প্রতিপক্ষের অধিনায়ককে বাজেভাবে ফাউল করে হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার মোহাম্মদ মজিবর জনি।  

৪৩ মিনিটে গোল হজম করে বাংলাদেশ। মিতুল একবার ঠেকিয়ে দিলেও বল ক্লিয়ার করতে পারেননি তিনি; দ্বিতীয় প্রচেস্টায় অবশেষে জালের দেখা পান ওদয়। ১-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ।  এরপর যোগ করা সময়ের এক মিনিটের মাথায শিহাব কুমবোরের গোলে ব্যবধান দ্বিগুণ করে ফিলিস্তিন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা