× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুর্দান্ত লিভারপুলকে হারিয়ে এফএ কাপের সেমিতে ম্যানইউ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ০০:১৮ এএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ০০:৫৬ এএম

গোলের পর উদযাপনে অ্যান্তনি। ছবি : সংগৃহীত

গোলের পর উদযাপনে অ্যান্তনি। ছবি : সংগৃহীত

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শেষ হাসি হেসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নির্ধারিত সময়ের ১২ মিনিট আগে ২-১ গোলে পিছিয়ে থাকা রেড ডেভিলরা ম্যাচে ফেরে ৮৭তম মিনিটে। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ফের পিছিয়ে পড়ে এরিক টেন হাগের দল। তবে উত্তেজনাপূর্ণ ম্যাচে অতিরিক্ত সময়ের জোড়া লিভারপুলের বিদায় নিশ্চিত করে এফএ কাপের শেষ চারে জায়গা করে নিল ম্যানইউ। 

ওল্ডট্রাফোর্ডে শনিবার রাতে লিভারপুলকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ। খেলায় ১০মিনিটের মাথায় ম্যাকটোমিনের গোল প্রথমে লিড নেয় রেড ডেভিলরা। এ সময় দলটি গোল পেতে পারতো আরও। তবে সুযোগ মিসের হতাশায় পুড়েছে হজলান্ড, মার্কাস রাশফোর্ডরা। ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যে অতিথিদের বেশ চাপে রাখে ম্যানইউ। তবে সময় গড়াতে থাকলে নিজেদের গুছিয়ে নেয় ইয়ুর্গেন ক্লপের দল। 

চাপ সামলে লিভারপুল ম্যাচে ফেরে প্রথমার্ধের এক মিনিট আগে। ৪৪তম মিনিটে ম্যাক অ্যালিস্টারের গোলে ১-১ সমতায় ফেরে অতিথিরা। এই অর্ধের যোগ করা সময়ের এক মিনিটের মাথায় ম্যানইউর জাল কাপান মোহাম্মদ সালাহ। মিশরীয় তারকার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্লপের শিষ্যরা। 

বিরতির পর চেনারূপে ফেরে লিভারপুল। মৌসুমে দুর্দান্ত খেলা দলটির সামনে এবার অসহায় হয়ে পড়ে ম্যানইউ। প্রতিপক্ষের একের পর এক আক্রমণে স্বাগতিকদের রক্ষণভাগ বেশ কয়েকবার হুমকির মুখে পড়ে। একটা সময় ধারণা করা হচ্ছিল ২-১ ব্যবদানেই জিততে যাচ্ছে লিভারপুল। তবে রোমাঞ্চের আরও বাকি ছিল তখনও। 

খেলার ৭১ মিনিটে ব্রাজিলিয়ান তারকা অ্যান্ততি নামার পর ম্যাচে দৃশ্যপট বদলে যায়। হতাশায় নতজানু দলটি যেন উজ্জীবিত হয়ে ওঠে। তাতে কোনঠাসা এবার লিভারপুল। সেটির ‍সুযোগ নিয়ে ৮৭তম মিনিটে অ্যান্তনির গোলে ২-২ সমতায় ফেরে ম্যানইউ।

অতিরিক্ত সময়ের খেলায় ১০৫ মিনিটে কনর ব্রাডলির অ্যাসিস্টে লিভারপুলকে ২-১ ব্যবধানে লিড এনে দেন হার্ভে এলিয়ট। নির্ধারিত সময়ের পর যোগ করা মিনিটের শেষ মুহূর্তে দারুণ এক সুযোগ পেয়েছিলেন রাশফোর্ড। তবে তার ডান পায়ের নেওয়া শটটি বক্সের ডানপ্রান্ত দিয়ে বেড়িয়ে যায়। 

রাশফোর্ড সেই আক্ষেপ থেকেই কিনা ম্যানইউয়ের হয়ে বাজি রাখলেন নিজের সর্বোচ্চটা। এদিন দুর্দান্ত খেলা এই ইংলিশ তারকার ১১২তম মিনিটের গোলে ফের সমতায় ফেরে ডেভিলরা। এরপর অতিরিক্ত সময়েরও যোগ করা মিনিটে তরুণ আমাদ দিয়ালোর গোলে স্কোরলাইন ৪-৩ করে ফেরে ম্যানইউ। যেখান থেকে ম্যাচে ফেরার আর কোনো সুযোগই ছিল না লিভারপুলের সামনে। ওল্ড ট্রাফোর্ডে অবিশ্বাস্য পরাজয় মেনে মাঠ ছাড়ে ক্লপের দল। 

রাতের আগের কোয়ার্টারে লেস্টার সিটিকে হারিয়ে সেমির টিকিট আগেই কেটে রাখে চেলসি। শেষ চারে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। আগামী ২০ এপ্রিল ইতিহাদে গড়াবে দুই দলের ম্যাচটি। সেমিতে ম্যানইউ পেয়েছে ইংল্যান্ডের দ্বিতীয় স্তরের দল কভেন্ট্রি সিটিকে। দুটি সেমিফাইনালই অনুষ্ঠিত হবে একই দিনে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা