× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইসিসির মাসসেরা জয়সওয়াল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ১৫:১৭ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৪ ১৬:১১ পিএম

আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল; সংগৃহীত ছবি

আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল; সংগৃহীত ছবি

আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল। গত ফেব্রুয়ারি মাসের সেরা পারফর্মারের জন্য ‘প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কার জেতার পথে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কাকে পেছনে ফেলেছেন ২২ বছর বয়সি বাঁহাতি এ ব্যাটসম্যান।

ভারতের হয়ে অভিষেকের পর থেকেই ব্যাট হাতে দারুণ কাটছে জয়সওয়ালের। বয়সে তরুণ হলেও টেস্টের মতো মর্যাদার ফরম্যাটেও বিস্ময় জাগানো পারফরম্যান্স উপহার দিচ্ছেন তিনি। ৯ টেস্টের ক্যারিয়ারে এরই মধ্যে ৩টি সেঞ্চুরি আর ৪ হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। এর মধ্যে দুটি আবার ডাবল সেঞ্চুরি!

এরই মধ্যে ২০২৩-২৫ চক্রে আইসিসির লিডিং রান স্কোরারও বনে গেছেন। গত মাসে তিনি ১১২ গড়ে রান করেছেন ৫৬০। তাতে ছিল ২০টি ছক্কা। আইসিসির মাসসেরা ক্রিকেটারের তালিকায় প্রথমবার মনোনয়ন পান ভারতের এ ওপেনার। আর প্রথমবারের বাজিমাত করেন তিনি।

ভারতীয় ক্রিকেটের নয়া সেনসেশন বললেও বাড়াবাড়ি হবে না তাকে। আইসিসির ব্যাটার র‌্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দাপুটে সিরিজ জয়েও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এরই মধ্যে আইসিসি থেকে মাসসেরার স্বীকৃতি পেলেন।

এদিকে গত মাসটা দারুণ কেটেছে কেন উইলিয়ামসনেরও। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম কোনো টেস্ট সিরিজ জয়ে মূল অবদানটা ছিল তার। মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টেই করেন দুটি সেঞ্চুরি। আর হ্যামিল্টনে ২৬৭ রানের লক্ষ্য তাড়া করার সময় তিন নম্বরে ব্যাট করতে নেমে ১২টি চার এবং ২ ছক্কার সাহায্যে অপরাজিত ১৩৩ রান করেন উইলিয়ামসন। এর মাধ্যমে তিনি তার ৩২তম টেস্ট সেঞ্চুরি করেন এবং টেস্টে সবচেয়ে কম সংখ্যক ইনিংসে (১৭৪) তার ৩২তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন।

লঙ্কান ব্যাটার পাথুম নিশাঙ্কাও ছিলেন দুর্দান্ত। প্রথম শ্রীলঙ্কান হয়ে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েছেন। আফগানিস্তানের বিপক্ষে পাল্লেকেলেতে ২৫ বছর বয়সি ১৩৯ বলে ২১০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। তারপর দৃষ্টিনন্দন সেঞ্চুরিতে শেষ করেছেন সিরিজ। ১০১ বলে খেলেছেন ১১৮ রানের ইনিংস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা