× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কোহলি-ওয়ার্নারের পাশে টিম সাউদি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১৬:০১ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৪ ১৬:৩২ পিএম

সতীর্থ কেন উইলিয়ামসনের সঙ্গে পরামর্শ করছেন টিম সাউদি

সতীর্থ কেন উইলিয়ামসনের সঙ্গে পরামর্শ করছেন টিম সাউদি

ক্যারিয়ারের শততম টেস্টের দ্বারপ্রান্তে কেন উইলিয়ামসন এবং টিম সাউদি। ইতোমধ্যে ওয়ানডে সংস্করণে শতোর্ধ্ব ম্যাচ খেলা হয়েছে কেন উইলিয়ামসনের। এক ধাপ এগিয়ে সাউদি। টেস্ট এবং টি-টোয়েন্টিতে শত ম্যাচ খেলেছেন নিউজিল্যান্ড ফাস্ট পেসার। এবার তিন সংস্করণে শততম ম্যাচ খেলা হবে তার।

আগামী শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে নিউজিল্যান্ড। ম্যাচটি দিয়েই দারুণ কীর্তি গড়তে যাচ্ছেন নিউজিল্যান্ড অধিনায়ক। তিন ফরম্যাটে শতোর্ধ্ব ম্যাচ খেলা রস টেইলর, বিরাট কোহলি ও ডেভিড ওয়ার্নারের কাতারে বসবেন কিউই পেনার। নিউজিল্যান্ডের জার্সিতে একমাত্র শততম টেস্ট খেলা পেসার হবে তিনি। 

২০০৮ সালে টেস্টে ডেব্যু হয় টিম সাউদির। তার প্রথম উইকেট ছিল মাইকেল ভনের। তিনি স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন। যার ডেব্যু হয়েছিল ১৯৯৪ সালে। অন্যদিকে ২০০২ সালে জন্ম হওয়া ও’রৌরকির সঙ্গেও খেলছেন।

৩৬ বছরের কাছাকাছি সাউদি ক্যারিয়ারের সায়াহেৃ। দুহাত ভরে দেশকে বিলিয়ে দেওয়া এ পেসার হয়তো অল্প কিছুদিনের মধ্যেই অবসরে যাবেন। সেটা যদি হয়তো তিনিই হবেন দেশটির হয়ে প্রথম এবং শেষ শত টেস্ট খেলা ক্রিকেটার। সাদা পোশাকে ৯৯ ম্যাচের ১৮৮ ইনিংসে ৩৭৮ উইকেট তুলেছেন সাউদি।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা