× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাকেরের বোন শাকিলা ববি

‘অনিকই এখন আমাদের স্বপ্ন’

প্রবা প্রতিবেদক, সিলেট থেকে

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪ ১৭:০৬ পিএম

‘অনিকই এখন আমাদের স্বপ্ন’

সংবাদ সম্মেলনে জাকের আলী অনিকের কাছে প্রশ্ন গেল, ‘ঘরের মাঠে খেললে, দর্শক খুব উল্লাস করেছে তোমার খেলায়, কেমন লাগছে?’ জবাবে জাকের একটু মাথা নুইয়ে বললেন, ‘আপু...’। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল সোমবার চার-ছক্কার ফুলঝুড়ি ছোটানো মাঠে বসে দেখেছিলেন জাকেরের সাংবাদিক বোন শাকিলা ববি। কথা বলেছেন সাংবাদিকদের সঙ্গেও। সেখানেই উঠে এসেছে জাকের নিয়ে তাদের স্বপ্ন, চাওয়া।

জাকের আলী অনিকের পুরো পরিবার খেলাধুলার সঙ্গে জড়িত। বড় ভাই শাকের আলী বিভাগীয় পর্যায়ে ক্রিকেট খেলেছেন। বড় বোন শাকিলা হবিগঞ্জ নারী ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। এখন সাংবাদিকতা করছেন। জাকেরের স্ত্রী তাবাসসুম শ্যুটার৷ তার বাবা ছিলেন আর্মিতে, খেলেছেন বাস্কেটবলসহ সব ধরনের খেলাই। জাকেরের বাবার চাওয়া ছিল, ছেলে ক্রিকেটার না হয়ে ফুটবলার হোক। সোমবার দারুণ এক ইনিংস খেলে জাকের সিলেটের চা বাগান ঘেরা গ্যালারি মাতিয়েছেন। বাংলাদেশ জিততে না পারলেও গতকালের রাত যেন হয়ে উঠে ছিল ভাই-বোনের স্বপ্ন পূরণের রাত।

জাকেরের বোন শাকিলা ববিও বেজায় খুশি। প্রতিদিনের বাংলাদেশ তার কাছে জানতে চেয়েছিল, ‘জাকেরকে নিয়ে কি স্বপ্ন দেখছেন, কোথায় দেখতে চান ভাইকে?’ জবাবে দিতে গিয়ে চোখ উজ্জল হয়ে গিয়েছিল ববির, ‘অনিকই আমাদের স্বপ্ন। আমাদের ছোট সবার ছোট ও। অনিকের যখন জন্ম হয়েছিল তখন আমরা দুই বোন ছিলাম। তাকে খুব আদর করতাম। একটা সময় পর ও ক্রিকেটের প্রতি ঝোঁকে। স্বপ্ন দেখে। সেই স্বপ্ন পরে আমরাও দেখতে লাগলাম। আজকে অনিক জাতীয় দলে খেলছেন। এখানে ওর জায়গা ও বানিয়ে নেবে। কারও বদলি হিসেবে নয়, নিজেই আলো ছড়িয়ে জায়গা করুক। এটাই এখন চাওয়া।’

অনেক সংগ্রাম, অনেক ত্যাগ স্বীকারের পর এই মঞ্চটা পেয়েছেন পেযেছেন অনিক। এশিয়ান গেমসের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও জাতীয় দলের জার্সিতে হোম গ্রাউন্ডে ‘আসল’ শুরুটা হলো জাকেরের। দারুণই বটে। এখানে আসা এবং নিজেকে প্রমাণ করার সুযোগ পাওয়ার জন্য নন্দিত কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে আলাদা করে ধন্যবাদ জানিয়েছেন শাকিলা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা