× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিতর্কের ম্যাচে রিয়ালের হোঁচট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪ ২২:২৩ পিএম

রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন বেলিংহাম

রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন বেলিংহাম

ম্যাচ তখন শেষ হওয়ার দ্বারপ্রান্তে। শেষ মুহূর্তে অপেক্ষা ছিল রেফারির শেষ বাঁশি বাজার। কিন্তু এ সময়ে ডান প্রান্ত দিয়ে আক্রমণ রচনা করে উয়ে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির এক ফুটবলার ক্রস করেন পেনাল্টি বক্সে। ঠিক তখনই রেফারি বাজান ম্যাচ শেষের বাঁশি। বল তো আর রেফারির বাঁশি শোনেনি। জুড বেলিংহামের মাথা ছুঁয়ে বল আশ্রয় নেয় জালে। কিন্তু তার আগেই তো ম্যাচ শেষ। গোলটাও তাই পায়নি রিয়াল। নাটকীয়তা শেষে ম্যাচটা থেকে যায় ২-২ গোলে অমীমাংসিত।

যা হওয়ার তাই ঘটে যায় মাঠে। উত্তাপ ছড়িয়ে পড়ে। রিয়ালের ফুটবলাররা ঘিরে ধরেন রেফারিকে। জালে জড়ানোর আগে নিজের মাথা স্পর্শ করায় বেলিংহাম প্রতিবাদ করতে গিয়ে একটু বাড়াবাড়ি করে ফেলেন। ব্যবহার করেন গালিবাচক একটি শব্দ। ফল যা হওয়ার তাই হয়েছে। ড্রয়ের হতাশার সঙ্গে বোনাস হিসেবে ইংলিশ ফরোয়ার্ডকে হজম করতে হয় লাল কার্ড দেখার দুঃখ। 

ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মোটেই পয়া নয় রিয়ালের জন্য। একই কথা প্রযোজ্য ভিনিসিয়াস জুনিয়রের বেলায়ও। গত বছর এই মাঠেই ভ্যালেন্সিয়ার সমর্থকদের বর্ণবাদী গালি খেয়েছিলেন। বারবার বাজে ফাউলের শিকার হয়ে মেজাজ হারিয়ে ফেলা ভিনিসিয়াস দেখেছিলেন লাল কার্ডও। দল রিয়াল সেই ম্যাচে হার মেনেছিল ১–০ ব্যবধানে।

শনিবার রাতে মেস্তায়ায় ফিরেছিলেন ভিনিসিয়াস। জোড়া গোলে মেস্তেয়ায় নিজের প্রত্যাবর্তনকে রাঙিয়েছিলেন ব্রাজিলিয়ান এ তারকা। কিন্তু দুর্ভাগ্য দলকে জেতাতে পারলেন না। তবে ২ গোলে পিছিয়ে পড়া রিয়াল এবার আর হারেনি। ভ্যালেন্সিয়ার মাঠ থেকে ফিরেছে পয়েন্ট ভাগাভাগি করে। 

লড়াইয়ের ২৭ থেকে ৩০— এই তিন মিনিটের ব্যবধানে ২ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। উগো দুরো ও রোমান ইয়ারেমচুক গোল পেয়ে যান রিয়ালের রক্ষণের ভুলে।

রিয়াল প্রথম গোল হজম করে ভিনিসিয়াস বল ক্লিয়ার করতে না পারায়। তিন মিনিট পর দানি কারভাহাল গোল বানিয়ে দিয়েছিলেন প্রতিপক্ষের রোমান ইয়ারেমচুককে। প্রথমার্ধের ইনজুরি টাইমে সেই ভুলের ক্ষতিটা অবশ্য পুষিয়ে দেন কারভাহাল। তার কাছ থেকে বল পেয়েই গোল করেন ভিনিসিয়াস।

রিয়াল সমতায় ফেরে ৭৬ মিনিটে। ব্রাহিম দিয়াজের দুর্দান্ত চিপ খুঁজে নেয় ভিনিসিয়াসের মাথা। গোল করতে ভুল করেননি এ তারকা। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) ভিনিসিয়াসের অফসাইড পজিশন চেক করার পরই রেফারি গোলের বাঁশি বাজান।

অন্যদিকে ইংল্যান্ডের মাটিতেও মঞ্চস্থ হলো নাটক। যোগ করা সময়ের ৮ মিনিটও শেষ হয়ে গিয়েছিল। সবাই ছিলেন যেকোনো মুহূর্তে ম্যাচ শেষের বাঁশি বেজে ওঠার অপেক্ষায়। আর এমন সময়েই লিভারপুলের ত্রাতা হিসেবে আবির্ভূত হন দারউইন নুনিয়েজ।

উরুগুইয়ান ফরোয়ার্ডের শেষ সময়ের গোলে নটিংহাম ফরেস্টকে ১-০ গোলে হারিয়ে চমকে দিয়েছে লিভারপুল। এ নিয়ে সবশেষ তিন ম্যাচের দুটিতেই শেষ মুহূর্তের গোলে জয় ছিনিয়ে নিল অলরেডরা। গত সপ্তাহে লিগ কাপের ফাইনালে জেতে তারা ম্যাচের ১১৮ মিনিটের গোলে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা