× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল ফাইনালে কোন দলে হ্যারি কেন?

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১৭:৩৫ পিএম

আপডেট : ০১ মার্চ ২০২৪ ১৮:৪২ পিএম

বিপিএল ফাইনালে কোন দলে হ্যারি কেন?

দেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট বিপিএলের দশম আসরের পর্দা নামছে আজ। প্রায় দেড় মাসব্যাপী চলমান এই প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। আলাপটা যখন ক্রিকেটের, তার মাঝে ইংল্যান্ডের তারকা ফুটবলার হ্যারি কেনের প্রসঙ্গ কীভাবে এলো- সেই প্রশ্ন জাগতে পারে। এমন আলোচনা তুলেছে কেনের ক্লাব বায়ার্ন মিউনিখ।

বিপিএলের ফাইনালকে কেন্দ্র করে বুন্দেসলিগার সর্বোচ্চ শিরোপাধারী দলটি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেছে। একই সঙ্গে জুড়ে দেওয়া একটি ছবিতে ব্যাট করতে দেখা যায় বায়ার্নের তারকা ফরোয়ার্ড কেনকে। ব্যাট চালানোর ধরনে মনে হয়- ডানহাতি ব্যাটারের ভূমিকায় তিনি বড় বাউন্ডারি হাঁকাচ্ছেন।

পোস্টের ক্যাপশনে বায়ার্ন লিখেছে, ‘এটি বিপিএল- বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফাইনাল ডে। এখানে হ্যারি কেনের কোন দলে যোগ দেওয়া উচিত?’ তবে ওই পোস্টটির প্রাইভেসি কাস্টম করে দিয়েছে বায়ার্ন। অর্থাৎ, কেবল বাংলাদেশে অবস্থানরত নেটিজেনরাই তাদের ওই পোস্টটি দেখার সুযোগ রয়েছে।

বায়ার্নের এই পোস্টে বাংলা ভাষাভাষী অনেকেই কমেন্ট করেছেন। সেখানে বেশিরভাগেরই মন্তব্য- বায়ার্নের পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে ক্লাবটির প্রতি মানুষের দৃষ্টি আকর্ষণ কিংবা প্রতিক্রিয়া বাড়ানোর লক্ষ্যে দেওয়া হয়েছে। খেয়াল করলে তাদের এই দাবি অমূলক মনে হয় না। বায়ার্নের পেজে দেওয়া অন্যান্য পোস্টের চেয়ে বিপিএলের পোস্টে বেশি প্রতিক্রিয়া দেখা গেছে।

পোস্টে নেটিজেনদের কেউ কেউ মজা করে কেনকে নির্দিষ্ট দলে দেখতে চান বলেও মন্তব্য করেন। কেউ কেউ এ ইংলিশ ফুটবলারের শিরোপাখরার কথা স্মরণ করিয়ে খোঁচা দিতেও ছাড়েননি। তারা বলছেন, ‘কেন কোনো দলে যাওয়া মানে তাদের শিরোপার আশা শেষ!’ এর আগে ভারতীয় দলের খেলাকে কেন্দ্র করেও সামাজিকমাধ্যমে পোস্ট দিয়েছিল বায়ার্ন। সাম্প্রতিক সময়ে তারা ফুটবলের সর্বকালের সেরা হিসেবে জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ও ক্রিকেটের সেরা হিসেবে বিরাট কোহলির নাম লিখেও একটি পোস্ট করে।

তবে যে উদ্দেশ্যেই হোক না কেন, বায়ার্ন মিউনিখের পোস্টটি প্রমাণ করে যে, বিপিএলের প্রচারণা বিশ্বব্যাপী ছড়িয়ে গেছে। এবারের জমজমাট ফাইনালটি উপভোগের সুযোগ থাকছে দেশের বাইরেও। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- বিশ্বের ৬৪টি দেশ থেকে আজকের ফাইনাল উপভোগ করা যাবে। যা বিপিএল সম্প্রচারের ইতিহাসে নতুন মাইলস্টোন। আজ সন্ধ্যা ৭টায় শিরোপা নির্ধারণী ম্যাচে তামিম ইকবাল ও লিটন দাসের দল মুখোমুখি হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা