× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিষেধাজ্ঞায় পড়ছেন রোনালদো!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৬ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১০ পিএম

‘মেসি, মেসি’ স্লোগান দেওয়াতে প্রতিপক্ষ সমর্থকদের লক্ষ করে বাজে অঙ্গভঙ্গি করেন সিআরসেভেন

‘মেসি, মেসি’ স্লোগান দেওয়াতে প্রতিপক্ষ সমর্থকদের লক্ষ করে বাজে অঙ্গভঙ্গি করেন সিআরসেভেন

রেকর্ডের পেছনে নয়, বরং রেকর্ডই তার পেছনে ছোটে। রেকর্ড বা মাইলফলকক্রিশ্চিয়ানো রোনালদোর নিত্যদিনের সঙ্গী। সিআরসেভেন মাঠে নামলেই গোল-জয়, রেকর্ড কিংবা নতুন কোনো মাইলফলক। সৌদি প্রো লিগে সোমবার (২৬ ফেব্রুয়ারি) দারুণ কীর্তি গড়েন পর্তুগিজ সুপারস্টার। আনন্দঘেরা জয়োৎসবের রাতে ‘দৃষ্টিকটু’ কাণ্ডে সমালোচিতও হয়েছেন।

আল-শাবাবের বিপক্ষে পেনাল্টি থেকে পাওয়া গোলটি ক্লাব ফুটবলে রোনালদোর ৭৫০তম। ম্যাচটিতে ৩-২ গোলে জয় পায় আল-নাসর। নতুন কীর্তি গড়ে মাঠ ছাড়ার মুহূর্তে আল-শাবাবের সমর্থকরা রোনালদোকে উদ্দেশ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেয়। কানের পেছনে হাত দিয়ে সেই স্লোগান শুনছেনএমন ভঙ্গি করেন রোনালদো। একটু পরই দৃশ্যপট বদলে যায়, যা অভাবনীয় ছিল অনেকের কাছে। প্রতিপক্ষ সমর্থকদের লক্ষ করে বাজে অঙ্গভঙ্গি করেন সিআরসেভেন। অঙ্গভঙ্গির ভিডিওটি মুহূর্তেই সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি ভালোভাবে নেননি সমর্থকরাও। সমালোচনার মুখে পড়তে হয় রোনালদোকে।

অশ্লীল অঙ্গভঙ্গির বিষয়টি দৃষ্টিকটু লেগেছে সৌদি ফুটবল ফেডারেশনের। রোনালদোকে শাস্তির আয়তায় আনছে সংস্থাটি। ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, দুই ম্যাচ নিষেধাজ্ঞায় পড়তে পারেন রোনালদো। পাশাপাশি জরিমানাও গুনতে হতে পারে। ঠিক কত অঙ্কের জরিমানা হতে পারে, রোনালদোর তা অবশ্য জানা যায়নি। তবে তিনি যদি দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন, তা আল-নাসরের জন্য বড় ধাক্কা। সেক্ষেত্রে বৃহস্পতিবার আল-হাজমের বিপক্ষে লিগ ম্যাচ এবং এএফসি চ্যাম্পিয়নস লিগে আল-আইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলা হবে না রোনালদোর।

এর আগে ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। সমর্থকের ছুড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন তিনি। গত বছরের এপ্রিলেও এমন অশোভন আচরণ করে তীব্র সমালোচনার মুখে পড়েন রোনালদো। দেশটির সামাজিকমাধ্যমে ‘সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারকারীকে বের করে দাও’ স্লোগান ছিল ট্রেন্ডিং। যদিও ক্লাব আল-নাসরকে সে সময় পাশে পান তিনি। ক্লাব থেকে জানায়, কুঁচকিতে চোট থাকায় এমনটা করেছিলেন তাদের ফুটবলার।

সিআরসেভেন যেখানেই যাচ্ছেন, মেসির ‘ভূত’ তাড়া করছে। হুটহাট মেজাজও হারিয়ে ফেলছেন। করছেন অশোভন আচরণও। বিগত সময়ে বিদ্রূপ আচরণের পরও শাস্তি হয়নি রোনালদোর। এবারও পার পেয়ে যাবেন কি না, সেটিই দেখার বিষয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা