× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল

রংপুরকে গুঁড়িয়ে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০০ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩৩ পিএম

রংপুরকে গুঁড়িয়ে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সাকিবের রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে লিটন দাসের দল। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) টস জিতে রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাব দিতে নেমে ৯ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। এতে রংপুরকে ফাইনালে উঠতে হলে দ্বিতীয় কোয়ারিফাইয়ার ম্যাচে বরিশালকে হারাতে হবে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই ক্যাচ আউট হন সুনিল নারিন। এরপর লিটন দাসের সঙ্গে জুটি গড়ে তাওহীদ হৃদয়। লিটন দাস কিছুটা ধীরে রান তুললেও ব্যাট চালাতে থাকেন হৃদয়। ৩১ বলে ফিফটি তুলে নেন এই টাইগার ব্যাটার।

অপর প্রান্ত থেকে ৩৮ বলে ফিফটি তুলে নেন লিটনও। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে ছুটতে থাকে কুমিল্লা। ১৫তম ওভারে হৃদয়কে আউট করে রংপুরকে ব্রেকথ্রু এনে দেন আবু হায়দার রনি। ৪৩ বলে ৬৪ রান করেন এই ডান হাতি ব্যাটার।

১৭তম ওভারের তৃতীয় ওভারে জনসন চালর্সকে সাজঘরে ফেরান ফারুকী। এরপর লিটনকে সঙ্গ দেন মঈন আলী। ৫৭ বলে ৮৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আউট হন লিটস দাস।

শেষ পর্যন্ত মঈম আলীর ৬ বলে ১২ রানে ভর করে ৯ বল এবং ছয় উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

রংপুর রাইডার্সের হয়ে দুই উইকেট শিকার করেন ফজল হক ফারুকী। এ ছাড়াও আবু হায়দার রনি এবং মাহেদী হাসান একটি করে উইকেট নেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারে ১০ রান তুলে দুর্দান্ত শুরু করে রনি তালুকদার। পরের ওভারে দ্বিতীয় বলে শূন্য রান করে সাজঘরে ফেরেন শামীম পাটোয়ারী।

সাকিব আল হাসান ৯ বলে ৫ রান করে রাসেলকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন।। দলীয় ২৭ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে টেবিল টপাররা।

এরপর শেখ মাহেদীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জেমি নিশাম। ২২ বলে ১৭ রান করে মাহেদী আউট হলে ৯ বলে ১৪ রান করে মাহেদীকে সঙ্গ দেন নিকোলাস পুরান।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে ৩১ বলে ফিফটি তুলে নেন নিশাম। শেষ দিকে নিশামেন সঙ্গে জুটি পড়েন নুরুল হাসান সোহান। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যেতে থাকে রংপুর।

১৯তম ওভারে শেষ বলে রাসেলকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন সোহান। ২৩ বলে ৩০ রানের ক্যামিও ইনিংস খেলেন রাইডার্স অধিনায়ক। অপর প্রান্তে ব্যাট চালাতে থাকেন নিশাম।

নিশামের ৪৯ বলের অপরাজিত ৯৭ রানের ইনিংসে ভর করে ১৮৫ রানের বড় পুঁজি পায় রংপুর। নিশাম তার দুর্দান্ত ইনিংসটি সাজিয়েছেন আট বাউন্ডারি এবং সাতটি ওভার বাউন্ডারি মেরে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা