× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল

চট্টগ্রামকে বিদায় করে কোয়ালিফায়ারে বরিশাল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৩ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫১ পিএম

চট্টগ্রামকে বিদায় করে কোয়ালিফায়ারে বরিশাল

চলতি বিপিএলের শুরুটা খুব একটা ভালো ছিল না ফরচুন বরিশালের। প্রথম চার ম্যাচে মাত্র এক জয় ছিল তাদের। এরপর ঘুরে দাঁড়িয়ে শেষ রাউন্ডে এসে প্লে-অফের টিকিট নিশ্চিত করেছিল তারা। এবার এলিমিনেটর ম্যাচে ব্যাটে বলে দাপট দেখাল ফরচুনরা। যার সুবাদে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে কোয়ালিফায়ারে পা রাখল তামিম ইকবালের দল।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১৩৫ রান করেছিল চট্টগ্রাম। জবাব দিতে নেমে তামিম ইকবাল ও কাইল মায়ার্সের জোড়া ফিফটিতে ৩১ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয়ের বন্দরে নোঙর ভেড়ান বরিশাল।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বরিশাল। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেটের পিছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য সরকার (০)। দ্বিতীয় ওভারে বাউন্ডারি লাইনে তামিম ইকবালের সহজ ক্যাচ তালু বদ্ধ করতে ব্যর্থ হন সৈকত আলী। এর পরের বল থেকেই ব্যাট চালাতে থাকেন ড্যাশিং এই ওপেনার।

বরিশাল অধিনায়কের ব্যাটিং তাণ্ডব দেখে ব্যাট চালাতে থাকেন কাইল মায়ার্সও। শুভাগত হোমের এক ওভারে ২৬ রান তোলেন এই ক্যারিবিয়ান ব্যাটার। দুজনের ব্যাটে ভর করে জয়ে পথে ছুটতে থাকে বরিশাল। মাত্র ২৫ বলে ফিফটি তুলে নেন মায়ার্স। অবশ্য পরের বলেই ক্যাচ আউট হন এই ডান হাতি ব্যাটার।

এর পর তামিমকে সঙ্গ দেন ডেভিড মিলার। ১৩ বলে ১৭ রান করে মিলার আউট হলেও ৪১ বলে ফিফটি তুলে নেন বরিশাল অধিনায়ক। শেষ পর্যন্ত মুশফিকের ৬ বলে ৫ রান এবং তামিম ইকবালের ৪৩ বলে ৫২ রানের অপরাজিত ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

এর আগে টস জিতে চট্টগ্রামকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল বরিশাল। বোলিংয়ের শুরুতেই চট্টগ্রামের ওপেনার তানজিদ হাসান তামিমের (২) উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর উইকেটকিপার ব্যাটার ইমরানুজ্জামান (৭) থিতু হতে পারেননি। একপ্রান্ত আগলে ধরে দলকে টানলেও ইনিংস বড় করতে পারেননি জশ ব্রাউন (৩৪)।

এরপর ১১ বলে ১৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন টম ব্রুস। দলীয় ৬৪ রানে চার উইকেট হারিয়ে রানের গতি কিছুটা কমে যায় চট্টগ্রাম। এরপর সৈকত আলীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক শুভাগত হোম। তবে দুজনের কেউই বেশিক্ষণ থাকতে পারেনি। ১৪ বলে ১১ রান করে আউট হয়ে যান সৈকত।

এরপর শুভাগত ১৬ বলে ২৪ রান করে বিদায় নেন। ১৬ বলে ১১ রান করে আউট হন রোমারিও শেফার্ড। শেষ পর্যন্ত নাহিদুজ্জামানের ১৩ বলে ১০ রান এবং সালাউদ্দিন শাকিলের ১১ বলে ৮ রানের ইনিংসে ভর করে নয় উইকেট হারিয়ে ১৩৫ রানের পুঁজি পায় বন্দর নগরীর দলটি।

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ২০ ওভারে ১৩৫/৯ (ব্রাউন ৩৪, তানজিদ ২, ইমরানউজ্জামান ৭, ব্রুস ১৭, সৈকত ১১, শুভাগত ২৪, শেফার্ড ১১, নিহাদ ১০, সাকিল ৮*, আল আমিন ১, বিলাল ১*; মেয়ার্স ৪-০-২৮-২, সাইফ ৪-০-২৮-২, তাইজুল ৪-০-২২-১, ম্যাককয় ৪-০-২৯-২, বিলাল ৪-০-২৬-১)।

ফরচুন বরিশাল : ১৪.৫ ওভারে ১৩৬/৫ (তামিম ৫২*, সৌম্য ০, মায়ার্স ৫০, মিলার ১৭, মুশফিক ৬*; শুভাগত ৩-০-৪৫-০, আল আমিন ২-০-২০-০, বিলাল ৪-০-৩০-১, শেফার্ড ৩-০-১৭-১, সাকিল ২-০-১৭-০, নিহাদ ০.৫-০-৫-০ )।

ম্যান অব দ্য ম্যাচ : কাইল মায়ার্স।

ফল : ফরচুন বরিশাল ৭ উইকেটে জয়ী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা