× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে আছেন যারা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৭ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৮ পিএম

বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে আছেন যারা

শেষের পথে বিপিএলের এবারের আসর। এলিমিনেটর, কোয়ালিফায়ার, ফাইনালসহ ম্যাচ বাকি আর চারটি। টুর্নামেন্টের চার ম্যাচ বাকি থাকা সত্ত্বেও কেউ কেউ ব্যক্তিগত পারফরম্যান্সে অন্যদের চেয়ে যোজন যোজন এগিয়ে গেছেন।

এবারের আসরের সেরা খেলোয়াড়ের দৌড়ে রয়েছেন সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, তামিম ইকবাল, তানজিদ তামিম ও শরিফুল ইসলামরা।


সাকিব আল হাসান

বিপিএলের ইতিহাসে সাকিব সর্বোচ্চ বার (৪) সিরিজসেরা খেলোয়াড় হয়েছেন। প্রথম দুই আসরেই টানা প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হন। এরপর ২০১৯ ও ২০২২ সালের আসরেও সেরা খেলোয়াড় নির্বাচিত হন। সিরিজসেরা হওয়ার দৌড়ে সাকিব এবারও অন্যতম সেরা নাম। রংপুরের হয়ে ১৬৮.২৪ স্ট্রাইকরেটে ২৪৯ রান করার পাশাপাশি বল হাতে এখন পর্যন্ত ১৭টি উইকেট নিয়েছেন তিনি।


তাওহীদ হৃদয়

টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে তাওহীদ হৃদয় সাকিবের অন্যতম বড় প্রতিদ্বন্দ্বী। ১২ ম্যাচ খেলে একটি সেঞ্চুরিসহ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটার ১৪৯.৬১ স্ট্রাইকরেটে ৩৮৩ রান করেছেন। তিনি এখন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক, ফাইনাল পর্যন্ত খেললে সর্বোচ্চ রানের মালিকও হতে পারেন।


তামিম ইকবাল

তামিম ইকবাল এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক (৩৯১)। তবে ৩৯১ রান করার পথে তিনি ১২৬.১৩ স্ট্রাইকরেটে খেলেছেন, যা অনেকটাই টি-টোয়েন্টিসুলভ নয়। তাই সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে সাকিব-হৃদয়ের চেয়ে কিছুটা ব্যাকফুটে তিনি।


তানজিদ তামিম

এবারের বিপিএলে যে তিন ব্যাটার সেঞ্চুরি পেয়েছেন, তার মধ্যে তানজিদ তামিম একজন। তামিম এবারের আসরের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ১১ ম্যাচে চট্টগ্রামের এ ব্যাটার ৩৮২ রান করেছেন, স্ট্রাইকরেট ১৩৬.৪৩। হৃদয়ের সঙ্গে যৌথবাবে সর্বোচ্চ ছক্কাও (২০) তার।


শরিফুল ইসলাম

শরিফুল ইসলাম এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারি। ১২ ম্যাচে শিকার করেছেন ২০ উইকেট, এর মধ্যে আছে কুমিল্লা ভিক্টোয়িান্সের বিপক্ষে একটি হ্যাটট্রিকও। তবে তার দল দুর্দান্ত ঢাকা টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ায় সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে অনেকটাই পিছিয়ে তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা