× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্লাব কাপ হকি

সেমিতে ঊষা-মোহামেডান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১০ পিএম

সেমিতে ঊষা-মোহামেডান

জয় দিয়ে ক্লাব কাপ হকি প্রতিযোগিতা-২০২৪ শুরু করেছে ঊষা ক্রীড়া চক্র এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল শনিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ৫-২ ব্যবধানে হারিয়েছে ঊষা। অপর ম্যাচে বাংলাদেশ পুলিশের বিপক্ষে মোহামেডানের জয় আসে ৫-১ ব্যবধানে। টানা দুই পরাজয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল অ্যাজাক্স। গত বৃহস্পতিবার আবাহনী লিমিটেডের বিপক্ষে ৫-১ গোলের ব্যবধানে হেরেছিল দলটি। শনিবার তাদের হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই বি-গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ঊষা। অন্য ম্যাচে পুলিশের বিপক্ষে পাওয়া জয়ে সেমিফাইনালের টিকিট কেটেছে মোহামেডান। ‘এ’ গ্রুপ থেকে টানা দুই হারে বিদায় নিল পুলিশ।

প্রথম ম্যাচে ঊষার পক্ষে জোড়া গোল করেন হাসান যুবায়ের নিলয় ও আরশাদ হোসেন। অপর গোলটি তৈয়ব আলীর। অ্যাজাক্সের রাকিবুল ও তানজিম একটি করে গোল পরিশোধ করলেও দলের পরাজয় এড়াতে পারেননি। এদিন অ্যাজাক্সের বিপক্ষে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে টার্ফে নামে ঊষা। রক্ষণে ভারতের সুকল্যাণ মণ্ডলকে নিয়ে দল সাজায় দলটি। তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি বিদেশি ডিফেন্ডার। তবে খেলায় নিলয়, আরশাদ, মাহবুব, তৈয়বরা ছিলেন দুর্দান্ত। 

খেলার পঞ্চম মিনিটে পিসি থেকে গোল করে ঊষাকে লিড এনে দেন নিলয়। ১২তম মিনিটে এক গোল করে অ্যাজাক্সকে সমতায় ফেরান অধিনায়ক রাকিবুল। প্রথম দুই কোয়ার্টারে লড়াই হয়ে হাড্ডাহাড্ডি। তৃতীয় কোয়ার্টারে গিয়ে খেই হারিয়ে ফেলেন এহতেশামের শিষ্যরা। মাত্র ৬ মিনিটের ব্যবধানে (তৃতীয় কোয়ার্টার) তিন গোল হজম করে অ্যাজাক্স। ৩৫তম মিনিটে ঊষার পক্ষে স্কোরলাইন ২-১ করেন নিলয়। ৪০ ও ৪১তম মিনিটে জোড়া গোল করে ব্যবধান ৪-১-এ নিয়ে যান আরশাদ। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৪৭তম মিনিটে এক গোল শোধ দিয়ে ব্যবধান ৪-২ করেন অ্যাজাক্সের তানজিম। তবে মিনিটে দুয়েক পর তৈয়ব আলীর দারুণ এক ফিল্ড গোল ঊষাকে ৫-২ ব্যবধানে এগিয়ে নেয়। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে মাঠ ছাড়ে ঊষা।

দিনের দ্বিতীয় খেলায় মোহামেডানের পক্ষে ডিফেন্ডার আমিরুল ইসলাম জোড়া গোল করেন। এ ছাড়া দ্বীন ইসলাম ইমন, শফিউল আলম শিশির এবং আশরাফুল আলম একটি করে গোল করেন। পুলিশের হয়ে আহসান হাবীব এক গোল পরিশোধ দেন। যদিও তাতে পরাজয় এড়াতে পারেনি দলটি।

খেলার সপ্তম মিনিটে দ্বীন ইসলাম ইমনের ফিল্ড গোলে লিড নেয় মোহামেডান। ১১তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান পুলিশের হাবীব। সমতায় থেকে প্রথম কোয়ার্টার শেষ করে দুই দল। দ্বিতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। তৃতীয় কোয়ার্টারে গিয়ে আবারও গোলমুখ খোলে মোহামেডান। ৩৪তম মিনিটে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন আমিরুল (২-১)। ৩৯তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন আশরাফুল আলম। এরপর ৪১তম মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন শফিউল আলম শিশির। খেলার ৪৯তম মিনিটে গিয়ে সবশেষ গোলটি করেন আমিরুল। শেষ পর্যন্ত ৫-১ ব্যবধান ধরে রেখেই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা-কালোরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা