× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আলী-আব্বাসের পর রেজা হেনড্রিকস, টানা দুই জয় মুলতানের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৭ এএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪৯ এএম

উইকেট শিকারের পর মোহাম্মদ আলির উদ্‌যাপন। ছবি : ক্রিকইনফো

উইকেট শিকারের পর মোহাম্মদ আলির উদ্‌যাপন। ছবি : ক্রিকইনফো

নিজেদের প্রথম দুটি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নেয় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এক দিন পরই গদি ছাড়তে হলো তাদের। মঙ্গলবার রাতে টানা দুই জয় পেয়েছে মুলতান সুলতান্সও। ঘরের মাঠে এবার তারা হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেডকে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বলে ১৪৪ রানে অলআউট হয়েছে ইসলামাবাদ। জবাবে ম্যাচের ১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় মুলতান। ৫ উইকেটের জয়ে ম্যাচসেরা হয়েছেন পেসার মোহাম্মদ আলি।

ইসলামাবাদ লড়াইয়ের পুঁজি পেয়েছে আগা সালমান ও জর্ডান কক্সের ব্যাটিংদৃঢ়তায়। দ্বিতীয়জন ব্যক্তিগত হাফসেঞ্চুরি হাতছাড়া করেছেন। ২৮ বলে ২টি করে চার-ছক্কায় ৪১ রান করেন জর্ডান। ৪৩ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৫২ রানে আউট হন সালমান। চতুর্থ ওভারে ১৪ রানে ২ উইকেট হারানোর পর এ দুজন জোড়া ধাক্কা সামাল দিয়েছিলেন।

এ ছাড়া আজম খান ১০ বলে ১৩ ও অধিনায়ক শাদাব খান ৯ বলে ১১ রানে আউট হন। ৪ ওভারে ১৯ রানে ৩ উইকেট নিয়ে ইসলামাবাদের ওপর ছড়ি ঘুরিয়েছেন আলি। তার হাতেই উঠেছে ম্যাচসেরার স্বীকৃতি। ৪ ওভারে ৩৩ রানে ৩ উইকেট নেন আব্বাস আফ্রিদিও। তার সমান ওভারে ২৯ রানে ২টি শিকার উসামা মিরের।

বোলাররা লক্ষ্যমাত্রা নাগালে রেখেছেন। পরে ব্যাটাররা এসে জয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন। জয়ের কাজটা সহজ করে দিয়েছেন ওপেনার রিজওয়ান ও রেজা হেনড্রিকস। মুলতান অধিনায়ক হাতছাড়া করেছেন ফিফটি। ৩৩ বলে ৬টি চার ও ২ ছয়ে ৪৩ রানে ফেরেন রিজওয়ান। ৪৬ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৫৮ রান করেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার হেনড্রিকস।

মুলতানের প্রথম ম্যাচেও ঝড় উঠেছিল হেনড্রিকসের ব্যাটে। করাচি কিংসের বিপক্ষে ৭৯ রানের হার না মানা বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনি। ইসলামাবাদের সঙ্গে অবশ্য কিছুটা রয়েসয়ে ব্যাট চালিয়েছেন প্রোটিয়া তারকা। তাতে অবশ্য ক্ষতি হয়নি দলের। ইফতিখার আহমেদ তো মন্থর গতিতে ব্যাট চালিয়েছেন; ১৭ বলে ১৮ রানে অপরাজিত থাকেন তিনি। মুলতানের ২ উইকেট নেন নাসিম শাহ। আসরে এটা ইসলামাবাদের দ্বিতীয় ম্যাচে প্রথম হার। অন্যদিকে ব্যাক টু ব্যাক জয়ে কোয়েটাকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল মুলতান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা