× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সালাহ’র ফেরার ম্যাচে বড় জয় লিভারপুলের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৯ পিএম

৬ সপ্তাহ পর লিভারপুলের হয়ে মাঠে নেমে গোল ও অ্যাসিস্ট করে প্রত্যাবর্তন রাঙিয়েছেন মোহাম্মদ সালাহ। ছবি : এক্স

৬ সপ্তাহ পর লিভারপুলের হয়ে মাঠে নেমে গোল ও অ্যাসিস্ট করে প্রত্যাবর্তন রাঙিয়েছেন মোহাম্মদ সালাহ। ছবি : এক্স

অনেক বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে তিনটি দল লড়াই করছে এবার। সেই রেসে চলতি সপ্তাহে ম্যানচেস্টার সিটি এবং আর্সেনালের চেয়ে ৫ পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিলো লিভারপুল। এমিরেটস স্টেডিয়ামে হতাশাজনক হারের পর গেল সপ্তাহে ঘুরে দাঁড়ায় ইয়ুর্গেন ক্লপের দল। ৩-১ ব্যবধানে হারায় বার্নলিকে। এরপর গতকাল শনিবার অল রেডরা আতিথেয়তা নেয় ব্রেন্টফোর্ডের। যেখানে ঘরের মাঠের দলটিকে ৪-১ গোলে হারায় লিভারপুর।

ম্যাচটির অন্যতম আকর্ষণ ছিল মোহাম্মদ সালাহর ফেরা। জাতীয় দলের খেলা এবং ইনজুরি কাটিয়ে প্রায় ৬ সপ্তাহ পর লিভারপুলের হয়ে এদিন মাঠে নামেন তিনি। ম্যাচটিও গোল এবং অ্যাসিস্টট করে রাঙিয়েছেন মিশরীয় তারকা। ক্লপ শুরুর একাদশে পরিবর্তন এনেছেন বেশ কয়েকটি। আলিসন বেকার, আলেক্সান্ডার আর্নল্ড এবং ডমিনিক সোবোতজাইয়ের মতো পরীক্ষিত তারকাদের বেঞ্চে বসিয়ে রাখেন জার্মান কোচ ক্লপ। 

জিটেক কমিউনিটি স্টেডিয়ামে ম্যাচের ৩৫ মিনিটে লিভারপুলকে লিড এনে দেন ডারউইন নুনেস। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা ম্যাক অ্যালিস্টার। ৬৮ মিনিটে অল রেডদের স্কোরলাইন ৩-০ করেন সালাহ। এর ৭ মিনিট পর ব্রেন্টফোর্ডের পক্ষে স্বান্তনার এক গোল পরিশোধ করেন ইভান টনি। নির্ধারিত সময়ের ৪ মিনিট আগে ব্রেন্টফোর্ডকে চূড়ান্ত হতাশায় ডুবিয়ে লিভারপুলের হয়ে চতুর্থ গোল করেন কোডি গ্যাকপো।

২৫ খেলায় ১৭ জয়, ছয় ম্যাচে ড্র এবং দুটিতে পরাজয় লিভারপুলের। তাতে ৫৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে অল রেডরা। এই রিপোর্ট লেখার সময় ২৩ ম্যাচে ১৬ জয়, চার ড্র এবং তিনটিতে পরাজয়ে ৫২ পয়েন্ট নিয়ে লিভারপুলের পরেই আছে ম্যানসিটি। তিনে থাকা আর্সেনালের সংগ্রহ ম্যানসিটির সমান ৫২ পয়েন্ট। ২৪ খেলায় ১৬ জয় এবং সমান চারটিতে পরাজয় ও ড্র নিয়ে তিনে অবস্থান করছে গানাররা। সমান ২৪ খেলায় ৪৭ এবং ৪৬ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থান ধরে রেখেছে টটেনহাম হটস্পার ও অ্যাস্টন ভিলা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা