× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমবাপের রঙিন প্রত্যাবর্তনে জিতল পিএসজি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৬ এএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৯ পিএম

কিলিয়ান এমবাপে

কিলিয়ান এমবাপে

চোট কাটিয়ে মাঠে ফিরলেন কিলিয়ান এমবাপে। নিজের প্রত্যাবর্তন রাঙিয়ে পেলেন গোলের দেখা। তার দল পিএসজিও পেল জয়ের দেখা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে ধরাশায়ী করল ফরাসি জায়ান্ট ক্লাবটি।

ফরাসি চ্যাম্পিয়নদের প্রথমার্ধ কেটে যায় বাজে পারফরম্যান্সে। বিরতির পরও যেন হতাশা কাটছিল না কিছুতেই। শেষে এমবাপে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে মাঠের নীরবতা ভাঙেন। পাল্টে দেন ম্যাচের চিত্রনাট্য।

চ্যাম্পিয়নস লিগে এটি এমবাপ্পের ক্যারিয়ারের ৪৪তম গোল। এতে রেকর্ডও হলো ফরাসি তারকার। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ঘরের মাঠে শুরু করা টানা ১০ ম্যাচে গোল করলেন এমবাপ্পে। তার মোট গোল অবশ্য ১৩। 

গোড়ালির চোটের জন্য আগের ম্যাচে ছিলেন দর্শক হয়ে। এ ম্যাচে ফিরেই কর্নার থেকে বল পেয়ে জালে জড়ালেন। ব্রাডলি বারকোলা পিএসজিকে দ্বিতীয় গোল উপহার দেন। দারুণ এক ফিনিশিংয়ে বোকা বানান গোলরক্ষক অ্যালেক্স রেমিরোকে।

এমবাপে নিজের দ্বিতীয় গোলের দেখা প্রায় পেয়ে ফেলেছিলেন। কিন্তু রিয়াল সোসিয়েদাদ কিপার রেমিরো বিশ্বকাপ জেতা এ তারকাকে হতাশ করেন। গোল মুখে নেওয়া তার শট পাঠিয়ে দেন ক্রসবারের ওপর দিয়ে।

এখনও চ্যাম্পিয়নস লিগের শিরোপা না জেতা পিএসজির প্রথমার্ধে নিজেদের সেরা পারফরম্যান্স উপহার দিতে পারেনি। উল্টো গোল প্রায় খেয়েই ফেলেছিল। রিয়াল সোসিয়েদাদের মিকেল মেরিনোর শট প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে আঘাত করে বারে।

রিয়াল সোসিয়েদাদের বিশ্বাস, স্পেনের মাটিতে তারা ঘুরে দাঁড়াতে পারবে ৫ মার্চের ফিরতি লেগে। প্যারিসের চেয়ে আরও আক্রমণাত্মক খেলবে তারা নিজেদের দেশে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা